গোয়ালন্দে চোরাবালুতে আটকা পড়েছে ‘আকবর বাহাদুর’

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৬:০৪ অপরাহ্ণ ,২৭ ফেব্রুয়ারি, ২০১৭ | আপডেট: ৮:২৪ অপরাহ্ণ ,২৭ ফেব্রুয়ারি, ২০১৭
পিকচার

রাজবাড়ী নিউজ ডেস্ক : রাজবাড়ীর গোয়ালন্দে নদীতে গোসল করতে নেমে চোরাবালিতে আটকা পড়েছে ২৫ বছর বয়সী হাতি ‘আকবর বাহাদুর’। দুই মাহুতসহ স্থানীয়রা প্রায় সাত ঘণ্টা চেষ্টা করেও হাতিটিকে উদ্ধার করতে পারেনি।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ৮টার দিকে উপজেলার উজানচর নতুন পাড়া এলাকায় মরা পদ্মা নদীতে এ ঘটনা ঘটে।

হাতির মাহুত মো. বাবু খান ও শান্ত মোল্লা জানান, গত কয়েকদিন ধরে ফরিদপুরের টেকের হাট এলাকায় দ্যা নিউ কমলা সার্কাস দলের সাথে আকবর বাহাদুর রয়েছে। সার্কাসের প্রদর্শনী না থাকায় তারা হাতিটিকে নিয়ে রোববার রাতে গোয়ালন্দ এলাকায় আসেন। সোমবার সকাল ৮টার দিকে হাতিটিকে গোসল করানোর জন্য নতুন পাড়া এলাকায় মরা পদ্মা নদীর অগভীর পানিতে নামেন। গোসল শেষে হাতিটিকে উপরে উঠার জন্য সংকেত দিলেও সে কোনভাবেই পানি থেকে উঠতে পারছিল না। পরে তারা বুঝতে পারেন হাতিটি চোরাবালিতে আটকা পড়েছে। এ অবস্থায় তারা স্থানীয়দের  সহায়তায় চেষ্টা চালিয়ে বিকেল ৩ টা পর্যন্ত হাতিটিকে উদ্ধার করতে পারেনি।

এলাকায় গিয়ে দেখা যায়, হাতিটি যে স্থানে আটকে আছে সেখান থেকে টিউবওয়েলের পাইপ দিয়ে স্থানীয়রা বালু সরানোর চেষ্টা করছেন কিন্তু কোনো কাজ হচ্ছে না। হাতিটিও উঠার চেষ্টা করছে কিন্তু সফল হচ্ছে না। এতে হাতিটি ক্রমেই দুর্বল হয়ে পড়ছে।

গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মো. হাসান হাবিব জানান, হাতিটি উদ্ধারের জন্য ড্রেজার মেশিন বসিয়ে বিকেল ৩টার দিক থেকে বালি সরানোর কাজ শুরু করা হয়েছে। আশা করছি হাতিটিকে দ্রুত উদ্ধার করা সম্ভব হবে।

(সূত্র- সমকাল)


এই নিউজটি 2198 বার পড়া হয়েছে
[fbcomments"]