,

৫৩ হাজার ভুয়া জাতীয় পরিচয়পত্রসহ আটক ২

News

ডেস্ক নিউজঃ রাজধানীর কদমতলী ও গাজীপুর থেকে ৫৩ হাজার ১০০টি ভুয়া জাতীয় পরিচয়পত্র এবং পাসপোর্ট সাইজের ৩৬ হাজার ৩০০ রঙিন ছবিসহ দুইজনকে আটক করেছে পুলিশ। তারা হলো, মো. আমিনুল ইসলাম ওরফে মামুন (২৩) ও মো. তৌফিক ইসলাম (২৫)।শনিবার বেলা সাড়ে ১১টায় ডিএমপি’র মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

পুলিশ জানায়, শুক্রবার রাত সোয়া ১০টায় কদমতলী থানার এসআই কৃষ্ণ চন্দ্র মিত্র পূর্ব ধোলাইপাড় ১৭৫/এ নম্বর বাড়ির সামনে অভিযান চালান। এ সময় ৪৬৫০টি ভুয়া জাতীয় পরিচয়পত্র ও বিভিন্ন লোকের ৪৬৫০টি ছবিসহ মামুনকে আটক করা হয়।

তার দেওয়া তথ্যের ভিত্তিতে গাজীপুর-টঙ্গী এলাকার আরিচা বাজার শেরেবাংলা রোডের ৮ নম্বর বাসায় রাত ১২টায় অভিযান চালানো হয়। ওই বাসা থেকে ৪৮৪৫০টি ভুয়া জাতীয় পরিচয়পত্র, বিভিন্ন লোকের ৩১৬৫০টি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, একটি স্যামসাং মনিটর, ২টি প্রিন্টার, ২০ বোতল কালি, ১৫টি এয়ারটেল ও ৮টি বাংলালিংক মোবাইল সিমসহ তৌফিককে আটক করা হয়।

গোয়েন্দা পুলিশের যুগ্ম-কমিশনার মনিরুল ইসলাম জানান, অপরাধীরা মোবাইলের সিম কিনতে এসব ভুয়া জাতীয় পরিচয়পত্র ও ছবি ব্যবহার করতেন। তারা প্রতিটি পরিচয়পত্র ও ছবিসহ প্রতিসেট ২০-৩৫ টাকায় বিক্রি করতেন। মোবাইল সিম বিক্রেতারা তা গ্রাহকের কাছে ৫০ টাকা থেকে শুরু করে অধিকদামে বিক্রি করেন।

এই চক্রটি গত দেড় মাস ধরে কাজ করছিল। ধারণা করা হচ্ছে, এ সময়ের মধ্যে চক্রটি ভুয়া জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে কয়েক হাজার সিম বিক্রি করেছে। তৌফিক চক্রটির মূল হোতা এবং মামুন বিক্রেতা।

 

রাজবাড়ী নিউজ ২৪ ডটকম/এনআরএইচ/৩.০২ পিএম

Comments

comments

     এ জাতীয় আরো খবর