রাজবাড়ীতে ভুয়া মানবাধিকার কর্মকর্তা আটক

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১২:১৪ পূর্বাহ্ণ ,৫ এপ্রিল, ২০১৭ | আপডেট: ১২:১৪ পূর্বাহ্ণ ,৫ এপ্রিল, ২০১৭
পিকচার

স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ীতে মানবাধিকার কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণা করার অভিযোগে সোহাগ মোল্লা (৩৮) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (০৪ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জেলা শহরের ভবানীপুর এলাকায় বেসরকারী এনজিও ভিপিকেএ’র অফিস থেকে তাকে আটক করা হয়।

আটক সোহাগ বাগেরহাট জেলার শরন খোলা উপজেলার কালিবাড়ী গ্রামের মৃত তোতাম্বর মোল্লার ছেলে।

এনজিও ভিপিকেএ’র নির্বাহী পরিচালক হাফিজ আল আসাদ জানান, বিগত ২০১৫সালে সোহাগ তাদের অফিসে এসে নিজেকে মানবাধিকার প্রটেকশন ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির কো-অর্ডিনেটর পরিচয় দেয় এবং সদর উপজেলায় ৩১সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করে। কমিটি করার সময় সে প্রত্যেক সদস্যের কাছ থেকে ৫শ’ টাকা করে নেয়। পরবর্তীতে বিভিন্ন সময়ে অনুদান পাবার প্রলোভন দেখিয়ে সদস্যদের কাছ থেকে প্রায় এক লক্ষাধিক টাকা হাতিয়ে নেয়।

তিনি আরও জানান, সম্প্রতি সোহাগ নতুন করে নিজেকে শেখ রাসেল ট্রাস্টের কো- অর্ডিনেটর পরিচয় দিয়ে জেলার পাঁচটি উপজেলায় কমিটি গঠনের প্রস্তাব দেয়। পাঁচটি উপজেলায় ২৫শ’ জনকে সদস্য করা হবে এবং প্রত্যেক সদস্যকে তার কাছে এক হাজার টাকা করে ভর্তি ফি দিতে হবে বলে সে জানায়। এরপর খোঁজ নিয়ে জানা যায়, এ প্রতিষ্ঠানটি ভুয়া। পরবর্তীতে তাকে ভিপিকেএ অফিসে আসতে বলা হয়। মঙ্গলবার বিকেলে সে অফিসে আসলে মানবাধিকার প্রটেকশন ফাউন্ডেশন রাজবাড়ী সদর উপজেলা কমিটির সদস্যদের উপস্থিতিতে তাকে আটক করে পুলিশকে খবর দেয়া হয়। পরে সন্ধ্যায় পুলিশ এসে তাকে আটক করে থানায় নিয়ে যায়।

রাজবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) খান বেল্লাল হোসেন জানান, সোহাগ মোল্লা মানবাধিকার কর্মী পরিচয় দিয়ে প্রতারণা করে সাধারণ মানুষের কাছ থেকে টাকা নেয়ার কথা স্বীকার করেছে। সে নিজেকে সাংবাদিক ও মানবাধিকার কর্মী বলে জানিয়েছে। তার কাছ থেকে এনএইচসিআরএফ ২৪. কম- এর দুইটি ও শেখ রাসেল ট্রাস্টের দুইটি আইডি কার্ড জব্দ করা হয়েছে।

 এ বিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান এসআই বেল্লাল।

রাজবাড়ী নিউজ২৪.কম/ আশিক


এই নিউজটি 1195 বার পড়া হয়েছে

Comments

comments

Developed by: Tech-Loge

x