,

রাজবাড়ীতে নববর্ষ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা

News

স্টাফ রিপোর্টার : বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ উপলক্ষে রাজবাড়ীতে জেলা প্রশাসনের আয়োজনে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৪ এপ্রিল) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের আম্রকানন থেকে শোভাযাত্রাটি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।

মঙ্গল শোভাযাত্রায় রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, জেলা প্রশাসক জিনাত আরা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মানোয়ার হোসেন মোলণ্ঢা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রেবেকা খান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আজাদ রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা নুর মহল আশরাফীসহ জেলা প্রশাসনের অন্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মঙ্গল শোভাযাত্রায় রাজবাড়ী স্বাস্থ্য বিভাগ, রাজবাড়ী সরকারি আদর্শ মহিলা কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সাংস্কৃতিক সংগঠন অংশ নেয়। এছাড়া রাজবাড়ী সরকারি কলেজ পৃথকভাবে শোভাযাত্রা বের করে।

এর আগে, সূর্যোদয়ের সাথে সাথে প্রভাতী সুর ও সংগীতের মাধ্যমে বাংলা নতুন বছরকে স্বাগত জানানো হয়। এসময় আমন্ত্রিত অতিথিসহ উপস্থিত সকলকে মুড়ি-মুড়কি দিয়ে আপ্যায়ন করা হয়।

মঙ্গল শোভাযাত্রা শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বাংলা নববর্ষের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রাজবাড়ীর জেলা প্রশাসক জিনাত আরা জানান, চৈত্র সংক্রান্তি ও পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে রাজবাড়ীতে দুই দিনব্যাপী নানা অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে চৈত্র সংক্রান্তির সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দুই দিনব্যাপী বর্ষবরণ উৎসব শুরু হয়।

শুক্রবার জেলা শিল্পকলা একাডেমী ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহযোগিতায় বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানসহ গ্রাম-বাংলার ঐতিহ্য লাঠিখেলা, সাপ খেলা, নাগরদোলা ও মেলার মধ্য দিয়ে দুই দিনব্যাপী বর্ষণবরণ উৎসব শেষ হবে।

 রাজবাড়ী নিউজ২৪.কম/ আশিক

Comments

comments

     এ জাতীয় আরো খবর