রাজবাড়ীতে বিপুল পরিমাণ পলিথিন উদ্ধার, জরিমানা

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১০:০১ অপরাহ্ণ ,১০ মে, ২০১৭ | আপডেট: ১১:৩৯ অপরাহ্ণ ,১০ মে, ২০১৭
পিকচার

স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ীর কালুখালী ও পাংশা উপজেলায় দু’টি নিষিদ্ধ পলিথিন কারখানায় পৃথক অভিযান চালিয়ে ২ হাজার ৫৮০কেজি পলিথিন উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‌্যাব) সদস্যরা। এসময় কারখানা দু’টির মালিক ও কর্মচারীদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে।

বুধবার (১০ মে) বিকেলে র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের দুই নম্বর কোম্পানি ও ফরিদপুর পরিবেশ অধিদফতরের যৌথ উদ্যোগে এ অভিযান চালানো হয়।

র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের দুই নম্বর কোম্পানির অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন বাংলানিউজকে জানান, বুধবার বিকেল সাড়ে ৩ টার দিকে ফরিদপুর পরিবেশ অধিদফতরের পরিদর্শক আবু সাইদ ও রাজবাড়ী কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাফী বিন কবীরের উপস্থিতিতে র‌্যাবের একটি দল কালুখালী উপজেলার বোয়ালিয়া ইউনিয়ন পরিষদ সংলগ্ন এলাকায় একটি পলিথিন কারখানায় অভিযান চালায়। এ সময় ওই কারখানা থেকে ৫৬০ কেজি নিষিদ্ধ পলিথিন ও পলিথিন তৈরীর ১০০ কেজি মেটারিয়ালস উদ্ধারকরাসহ মালিক চাঁদ আলী, কর্মচারী খায়রুল মোল্লা ও আজিবর রহমানকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত গঠন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট কাফী বিন কবীর কারখানা মালিক চাঁদ আলীর কাছ থেকে এক লাখ টাকা, কর্মচারী খায়রুল মোল্লা ও আজিবর রহমানের কাছ থেকে ১৫ হাজার টাকা করে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

অপর অভিযানে পাংশা শহরের নারায়ণপুরে শিল্পকলা একাডেমি সংলগ্ন এম আর ট্রেডার্স নামক কারখানা থেকে ২ হাজার ২০ কেজি নিষিদ্ধ পথিলিন উদ্ধার করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারখানাটির পরিচালক কামরুজ্জামানের কাছ থেকে এক লাখ ৫০ হাজার টাকা, কর্মচারী আব্দুর রশিদ ও মাহাবুবের কাছ থেকে ২৫ হাজার টাকা করে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। উদ্ধারকৃত পলিথিনের মূল্য ৫ লাখ ৮৫ হাজার টাকা।

রাজবাড়ী নিউজ২৪.কম/ আশিক

Comments

comments


এই নিউজটি 1084 বার পড়া হয়েছে
[fbcomments"]