রাজবাড়ীতে নবাগত জেলা প্রশাসকের যোগদান

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৯:৫৫ অপরাহ্ণ ,১১ মে, ২০১৭ | আপডেট: ৯:৫৫ অপরাহ্ণ ,১১ মে, ২০১৭
পিকচার

স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ীর নবাগত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে যোগ দিয়েছেন বিদ্যুৎ বিভাগের উপ-সচিব মো. শওকত আলী।

বৃহস্পতিবার (১১ মে) বিদায়ী জেলা প্রশাসক জিনাত আরার কাছ থেকে দায়িত্ব বুঝে নেন তিনি।

এ সময় জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক (উপ-সচিব) আব্দুল কাদের শেখ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রেবেকা খান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মানোয়ার হোসেন মোল্লা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুর রহমানসহ কালেক্টরেটের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মো. শওকত আলীর বাড়ি গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া গ্রামে। ১৯৯৮ সালের ২২ ফেব্রুয়ারি তিনি ১৭ তম বিসিএস (প্রশাসন) ক্যাডার হিসেবে যোগদান করেন। তার প্রথম কর্মস্থল গাইবান্ধা। এরপর তিনি পর্যায়ক্রমে টাংগাইল জেলার কালিঘাটি ও নরসিংদী সদর উপজেলার এসিল্যান্ড, নরসিংদীর প্রথম শ্রেণী এবং দ্রুত বিচার আদালতের বিচারক, ব্রাক্ষ্মণবাড়িয়া জেলার নাছিরনগর ও ময়মনসিংয়ের গফরগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে দায়িত্ব পালন করেন।

পরে তিনি তিন বছর জনপ্রশাসন মন্ত্রণালয়ে, নয় মাস কৃষি মন্ত্রণালয়ে, তিন বছর স্থানীয় সরকার মন্ত্রণালয়ে এবং সর্বশেষ দেড় বছর বিদ্যুৎ বিভাগের উপ-সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। তার স্ত্রী মর্জিনা ইয়াসমিন রাজধানী ঢাকার স্কাটনের মহিলা বিষয়ক অধিদফতরের প্রোগ্রাম অফিসার হিসেবে কর্মরত রয়েছেন। দাম্পত্য জীবনে তাদের এক ছেলে ও এক মেয়ে সন্তান রয়েছে। তারা হলো- শাওরিয়ার সামস্ নিলয় এবং নাজলী ইয়াসমিন দ্বিতীয়া।

গত ২ মে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে সারাদেশের ২৪ জেলা প্রশাসক (ডিসি) পদে রদবদল করা হয়। এতে বিদ্যুত বিভাগের উপ-সচিব মো. শওকত আলীকে রাজবাড়ীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব দেওয়া হয়।

এদিকে, রাজবাড়ীর জেলা প্রশাসক জিনাত আরাকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপ-সচিব হিসেবে বদলী করা হয়।

 


এই নিউজটি 1022 বার পড়া হয়েছে

Comments

comments

Developed by: Tech-Loge

x