গোয়ালন্দে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ চরমপন্থি নিহত

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৮:৫২ পূর্বাহ্ণ ,১৩ মে, ২০১৭ | আপডেট: ১০:০৮ পূর্বাহ্ণ ,১৩ মে, ২০১৭
পিকচার

আশিকুর রহমান॥ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থি নেতা বাপ্পী বাহিনীর প্রধান রকিবুল হাসান রকি ওরফে বাপ্পী (৩৫) ও তার সহযোগী লালন মোল্লা (৩০) নিহত হয়েছেন।

শুক্রবার (১২ মে) দিবাগত রাত ৩টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত উপজেলার দেবগ্রাম ইউনিয়নের দূর্গম রাখালগাছি চরে (পদ্মার চর) এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‌্যাব-৮) ফরিদপুর ক্যাম্পের দুই নম্বর কোম্পানীর অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন বলেন, শুক্রবার দিবাগত রাতে নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি সংগঠন পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টি (এম এল, লাল পতাকা) বাহিনীর বাপ্পী গ্রুপের প্রধান রকিবুল হাসান রকি ওরফে বাপ্পী তার ৭/৮ জন সহযোগী নিয়ে রাখালগাছি চরে গোপন বৈঠক করছিলো। খবর পেয়ে রাত ৩টার দিকে সেখানে অভিযান চালানো হয়।

এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে চরমপন্থিরা গুলি চালানো শুরু করে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। আধাঘন্টা ‘বন্দুকযুদ্ধে’র পর বাপ্পী ও লালন ঘটনাস্থলেই নিহত হন। চরমপন্থি দলের অন্যান্য সহযোগীরা পালিয়ে যায়।

এসময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি একে ২২ রাইফেল, দু’টি বিদেশি ওয়ান শূটারগান, একটি রাম দা, একটি তলোয়ার ও ৬০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

এ বন্দুকযুদ্ধে র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলেও জানান অতিরিক্ত পুলিশ সুপার রইছ উদ্দিন।


এই নিউজটি 5014 বার পড়া হয়েছে
[fbcomments"]