,

সেবার চেয়ে দুর্ভোগ বেশি রাজবাড়ী সদর হাসপাতালে!

News

স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী আধুনিককৃত সদর হাসপাতাল অব্যবস্থাপনা ও নানা সমস্যায় জর্জরিত হওয়ায় হাসপাতালে আসা রোগীরা কাঙ্খিত সেবা পাচ্ছেন না বলে অভিযোগ উঠেছে।

১৯৬৩ সালে স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ার পৌঁছে দেওয়ার প্রত্যয়ে হাসপাতালটি প্রতিষ্ঠিত হয়ে ৫০ বছর পার করলেও আধুনিকতার ছোঁয়া লাগেনি। গুরুত্বপূর্ণ পদে চিকিৎসক না থাকায় মানসম্মত স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছে রাজবাড়ীবাসী।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ১০০ শয্যার হাসপাতালে একটি মাত্র অপারেশন থিয়েটার দিয়ে অপারেশন করছে হাসপাতাল কর্তৃপক্ষ। অপারেশন থিয়েটারের সামনেই ড্রিল মেশিন দিয়ে উচ্চ শব্দে কাজ করছে ফরিদপুরের ঠিকাদারী প্রতিষ্ঠান রাসেল কনস্ট্রাকশনের লোকজন। অপারেশন থিয়েটারের সামনে রোগীর স্বজনেরা অভিযোগ করে জানিয়েছে, উচ্চ শব্দে এখানে বসে থাকা কষ্টকর ব্যাপার। এর সাথে যুক্ত হয়ে দুর্গন্ধ। অপারেশন থিয়েটারের উত্তর-পশ্চিম পাশে পাইপ বেয়ে নির্গত হচ্ছে নোংরা পানি।

এ বিষয়ে জানতে চাইলে রাজবাড়ী আধুনিককৃত সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুশীল কুমার রায় বলেন, ১২ লাখ জনসংখ্যার জেলায় একটি মাত্র অপারেশন থিয়েটার অপ্রতুল। সেটা বর্তমানে সংস্কার করা দরকার। যদি আরেকটি অপারেশন থিয়েটার থাকতো তবে এটি বন্ধ করে কাজ করা যেত। কিন্তু আমাদের কোন উপায় নেই।

তিনি আরও বলেন, অপারেশন থিয়েটার বন্ধ রাখা সম্ভব নয় বলে চালু রেখেই কাজ করে যেতে হবে। হাসপাতালের দুর্গন্ধের সমস্যার অনেকটাই সমাধান করতে পেরেছি। আর অল্প কিছুদিনের মধ্যেই পুরোপুরি সমস্যা কেটে যাবে। সে ক্ষেত্রে রোগীদেরও আরো সচেতন থাকতে হবে। যেখানে সেখানে ময়লা আবর্জনা ফেলা যাবে না।

রাজবাড়ী নিউজ২৪.কম/ আশিক

Comments

comments

     এ জাতীয় আরো খবর