ফুলেল শ্রদ্ধায় সাংবাদিক হিমাংশুকে বিদায়

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১১:২০ অপরাহ্ণ ,২ জুন, ২০১৭ | আপডেট: ১১:৩৫ অপরাহ্ণ ,২ জুন, ২০১৭
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, প্রবীণ সাংবাদিক ও দৈনিক বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি হিমাংশু কুমার সাহার (৬৮) মরদেহে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানানো হয়েছে।

শুক্রবার (০২ জুন) রাত সাড়ে ৮টায় তার মরদেহ রাজবাড়ী প্রেসক্লাবে আনা হলে সেখানে সহকর্মীরা এবং রাজনৈতিক, সামাজিক ও বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ তাকে শেষ শ্রদ্ধা জানান।

প্রথমে তার মরদেহে পুষ্পমাল্য অর্পণ করেন রাজবাড়ী প্রেসক্লাবের পক্ষে সভাপতি খান মো. জহুরুল হক, সাধারণ সম্পাদক ও দৈনিক মাতৃকন্ঠ পত্রিকার সম্পাদক খোন্দকার আব্দুল মতিন, সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি এম. দেলোয়ার হোসেনসহ অন্যান্য সদস্যবৃন্দ।

এরপর রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামররুন নাহার চৌধুরী লাভলী, রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম, রাজবাড়ী চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রির সভাপতি কাজী ইরাদত আলী, পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট উজির আলী শেখ, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফি, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক অসীম কুমার পাল, আবোল তাবোল শিশু সংগঠনের সভাপতি অ্যাডভোকেট দেবাহুতি চক্রবর্তী, জেলা কার ও মাইক্রোবাস সমিতির নেতৃবৃন্দ, জেলা প্রেসক্লাবের সভাপতি বাবু মল্লিক, রাজবাড়ী রিপোর্টার্স ইউনিটির সভাপতি মো. ইউসুফ মিয়া, সাধারণ সম্পাদক শিহাবুর রহমানসহ অন্যান্য সদস্যবৃন্দ, বালিয়াকান্দি উপজেলা প্রেসক্লাবের সভাপতি রঘুনন্দন শিকদার, কালুখালী প্রেসক্লাবের সভাপতি শাহ আজিজ, সাধারণ সম্পাদক মোকলেছুর রহমানসহ বিভিন্ন সাংবাদিক ও সাংস্কৃতিক এবং রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ পুষ্পমাল্য অর্পণ করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে তার মরদেহ গ্রামের বাড়ি রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের বারবাকপুরে নিয়ে পারিবারিক শ্মশানে দাহ করা হয়।

এর আগে, শুক্রবার (০২ জুন) দুপুর ১টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাংবাদিক হিমাংশু কুমার সাহা। তিনি আলীপুর ইউনিয়নের বারবাকপুর গ্রামের প্রয়াত গৌর হরি সাহার ছেলে। ৩৫ বছর ধরে তিনি জেলা শহরের দক্ষিণ ভবানীপুর এলাকায় পরিবার নিয়ে বসবাস করতেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়ে, জামাতা, দুই নাতি-নাতনি ও পাঁচ ভাইসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার স্ত্রী মঞ্জু রানী সাহা অবসরপ্রাপ্ত শিক্ষিকা।

হিমাংশু কুমারের জামাতা পরিমল কুরি জানান, হিমাংশু কুমার ২০১০ সালে ব্রেইন স্ট্রোক করার পর থেকে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। ২০১৫ সাল থেকে তিনি একা চলাফেরা করার সামর্থ্য হারিয়ে ফেলেন। গত ২২ মে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন ২৩ মে উন্নত চিকিৎসার জন্য তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ২৯ মে তাকে সেখানে লাইফ সাপোর্টে রাখা হয়। লাইফ সাপোর্টে থাকা অবস্থায় শুক্রবার দুপুর ১টার দিকে মারা যান তিনি।

রাজবাড়ীর সিনিয়র সাংবাদিক আবুল কালাম বলেন, সাংবাদিক হিমাংশু কুমার সাহা রাজবাড়ী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৭২সালে তিনি সাপ্তাহিক নতুন কথা ও একতা পত্রিকায় লেখনির মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন। এরপর পর্যায়ক্রমে দৈনিক দেশ, দৈনিক ভোরের কাগজ, দৈনিক প্রথম আলো এবং সর্বশেষ বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় সাংবাদিকতা করেছেন। এছাড়াও তিনি বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন।

রাজবাড়ী নিউজ২৪.কম/ আশিক

Comments

comments


এই নিউজটি 588 বার পড়া হয়েছে
[fbcomments"]