এবার গরম মসলায় দারুচিনির বদলে বাঁশের ছাল!

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১০:৫২ অপরাহ্ণ ,১৩ জুন, ২০১৭ | আপডেট: ১০:৫২ অপরাহ্ণ ,১৩ জুন, ২০১৭
পিকচার

স্টাফ রিপোর্টার : দেশের বিভিন্ন জায়গায় রডের পরিবর্তে বাঁশ ব্যবহারের প্রমাণ পাওয়া গেলেও এবার ঘটেছে একটু ভিন্ন ঘটনা। মানুষ রান্না সুস্বাদু করতে ব্যবহার করেন গরম মশলা, যার মধ্যে গাছের বাকল থেকে তৈরী দারুচিনি থাকে। এবার এই সামান্য গরম মশলাতেও দারুচিনির পরিবর্তে বাঁশের ছাল ব্যবহারের অভিযোগ পাওয়া গেল।

মঙ্গলবার (১৩ জুন) সন্ধ্যায় রাজবাড়ী জেলা সদরের নতুনবাজার এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, দোকান থেকে ১০ টাকার গরম মসলা কেনেন মুহাম্মদ ইকরামুল ইসলাম নামের এক ব্যক্তি। বাড়িতে নিয়ে তিনি দেখেন গরম মসলার টুকরোর মধ্যে অর্ধেকের বেশি বাঁশের ছাল দিয়েছেন দোকানদার।

হতাশা ও ক্ষোভ প্রকাশ করে ইকরামুল বলেন, ‘সন্ধ্যায় আমি নতুন বাজারের একটি মুদি দোকন থেকে ১০ টাকার গরম মসলা কিনে বাড়ি নিয়ে দেখি তারমধ্যে তিনটি দারুচিনির টুকরোর সাথে পাঁচটি বাঁশের টুকেরা। রমজান মাসে মাত্র ১০ টাকার জন্য একজন ব্যবসায়ীর এমন মুনাফেকি দেখে আমি বিস্মিত হয়েছি। লজ্জায় আমি আর ওই দোকানির কাছে গরম মসলাগুলো নিয়ে যাইনি। আমি জানি সেখানে গেলে উল্টো আমাকেই অপমানিত হতে হবে। কারণ, রমজান মাসে যিনি ১০ টাকার জন্য এমন জঘন্য কাজ করতে পারেন, তার দ্বারা সবই সম্ভব। ‘

অন্তত এই রমজান মাসে দোকানিদের সততার সাথে ব্যবসা করার অনুরোধ জানান ইকরামুল। সেই সাথে সাধারণ মানুষকে বাজার-সদাই করার সময় সচেতন থাকার আহবান জানান তিনি।

এদিকে, এ অভিযোগের ব্যাপারে মুঠোফোনে ওই দোকানদারের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

রাজবাড়ী নিউজ২৪.কম/ আশিক


এই নিউজটি 1021 বার পড়া হয়েছে

Comments

comments

Developed by: Tech-Loge

x