,

সর্বশেষ :
খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে ‘মানবিক রাজবাড়ী’ রাজবাড়ীতে সরকারি নির্দেশনা না মানায় ৩ দোকানিকে জরিমানা খানখানাপুরকে করোনামুক্ত রাখতে নিরলস পরিশ্রম করছেন বশির ও ফরহাদ রাজবাড়ীতে অসহায় মানুষের মধ্যে খিচুরি বিতরণ পাংশায় সেই যুবকের শরীরে করোনা পাওয়া যায়নি রাজবাড়ীতে আরও কঠোর হচ্ছে প্রশাসন রাতের আধাঁরে দরিদ্রদের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিলো ‘মানবিক রাজবাড়ী’ রাতের আধাঁরে দরিদ্রদের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন ‘ঢাকাস্থ খানখানাপুর সমিতি’র সদস্যরা ঢাকা থেকে পালানো করোনায় আক্রান্ত তরুণীকে পাওয়া গেল রাজবাড়ীতে বসন্তপুরে মাছরাঙা ব্যবসায়ী সমিতির উদ্যোগে হতদরিদ্রদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ

জীবন যুদ্ধে কঠিন সংগ্রামের মুখোমুখি হওয়া বৃদ্ধ রিক্সাচালক আদম আলীর গল্প

News

জীবন যুদ্ধে আজীবন কঠিন সংগ্রামের মুখোমুখি হওয়া একজন বৃদ্ধ রিক্সাচালকের নাম অাদম আলী। পেশায় রিক্সাচালক আদম আলী চাচার বয়স প্রায় ৭০ বছর।

চার ছেলে সন্তান থাকার পরও অসহায় জীবনযাপন, যে কারো মনে দাগ কাটবে। হঠাৎ ঢাকার ওয়ারীতে রিক্সা চালানো অবস্থায়  শামীমের নজরে অাসে অাদম অালী চাচা।

তখনই বিস্তারিত জানতে পারেন শামীম, শুনেন তার ৭০ বছর বয়সে রিক্সা চালানোর পেছনের ইতিহাস। চাচার ঠিকানাও ফোন নাম্বার রেখে দেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে পোস্ট করার পাশাপাশি বন্ধুদের সাথে শেয়ার করে তার তিন দিনের মধ্যে কাছের বন্ধুদের সহায়তায় প্রথম পর্যায়ে কিছু আর্থিক সহায়তা প্রদান করেন চাচাকে।

এদিকে ফেইসবুকের পোস্টটি দেখে অনেকেই আর্থিক সহায়তা পাঠাতে শুরু করে। বিশেষ করে বেলজিয়াম থেকে সোহেলী আক্তার দিপা,ইংল্যান্ডে অবস্থানরত রাজবাড়ীর আরেক সন্তান শফিকুল ইসলাম, বাহরাইনে অবস্থানরত জহিরুল ইসলাম অপু, চট্টগ্রামের জান্নাতুল ফাতিমা, ঢাকার শান্তা আক্তার ও খাদিজা আক্তার মুক্তা উল্লেখযোগ্য। ১৮ জুন বিকেলে  সমুদয় অর্থ আদম আলী চাচাকে প্রদান করেন শামীম ও তার বন্ধুরা।

আদম আলী চাচা সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পরে তার সম্মানে ইফতার অনুষ্ঠানে ইফতার করা হয়। তখন সবার জন্য দোয়া করা হয়। আদম আলী চাচা বলেন, এই টাকা তার কষ্টের জীবনে কিছুটা স্বস্তি দিবে। উল্লেখ্য, আদম আলী চাচার নিজ জেলা শরিয়তপুর।তিনি ঢাকার যাত্রাবাড়ীতে স্ত্রী সহ থাকেন।

Comments

comments

     এ জাতীয় আরো খবর