,

সর্বশেষ :
বাংলাদেশ কিন্ডার গার্টেন অ্যাসোসিয়েশনের উদ্যোগে করোনায় প্রাণ হারানো শিক্ষকের পরিবারকে আর্থিক সহায়তা এডঃ এম.এ খালেকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মাহফিল রাজবাড়ী সদর উপজেলার সাবেক চেয়ারম্যান এডঃ এম এ খালেকের ১ম মৃত্যু বার্ষিকী আজ রাজবাড়ীতে কাজ শেষ না হতেই ৩৭৬ কোটি টাকার বাঁধে ভাঙন ফেসবুক গ্রুপ ‘বসন্তপুর লাইভ’-এর পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত রাজবাড়ীর বসন্তপুর ইউনিয়নে ভিজিএফ-এর চাল বিতরণ রাজবাড়ীর বসন্তপুর ও আলীপুরে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ রাজবাড়ীর বসন্তপুরে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রাজবাড়ী জেলা বারের আইনজীবী সুদীপ্ত গুহের স্থগিত হওয়া ‌’সদস্যপদ পুনর্বহাল’ রাজবাড়ী সদর উপজেলা ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক হলেন রিয়ান

জীবন যুদ্ধে কঠিন সংগ্রামের মুখোমুখি হওয়া বৃদ্ধ রিক্সাচালক আদম আলীর গল্প

News

জীবন যুদ্ধে আজীবন কঠিন সংগ্রামের মুখোমুখি হওয়া একজন বৃদ্ধ রিক্সাচালকের নাম অাদম আলী। পেশায় রিক্সাচালক আদম আলী চাচার বয়স প্রায় ৭০ বছর।

চার ছেলে সন্তান থাকার পরও অসহায় জীবনযাপন, যে কারো মনে দাগ কাটবে। হঠাৎ ঢাকার ওয়ারীতে রিক্সা চালানো অবস্থায়  শামীমের নজরে অাসে অাদম অালী চাচা।

তখনই বিস্তারিত জানতে পারেন শামীম, শুনেন তার ৭০ বছর বয়সে রিক্সা চালানোর পেছনের ইতিহাস। চাচার ঠিকানাও ফোন নাম্বার রেখে দেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে পোস্ট করার পাশাপাশি বন্ধুদের সাথে শেয়ার করে তার তিন দিনের মধ্যে কাছের বন্ধুদের সহায়তায় প্রথম পর্যায়ে কিছু আর্থিক সহায়তা প্রদান করেন চাচাকে।

এদিকে ফেইসবুকের পোস্টটি দেখে অনেকেই আর্থিক সহায়তা পাঠাতে শুরু করে। বিশেষ করে বেলজিয়াম থেকে সোহেলী আক্তার দিপা,ইংল্যান্ডে অবস্থানরত রাজবাড়ীর আরেক সন্তান শফিকুল ইসলাম, বাহরাইনে অবস্থানরত জহিরুল ইসলাম অপু, চট্টগ্রামের জান্নাতুল ফাতিমা, ঢাকার শান্তা আক্তার ও খাদিজা আক্তার মুক্তা উল্লেখযোগ্য। ১৮ জুন বিকেলে  সমুদয় অর্থ আদম আলী চাচাকে প্রদান করেন শামীম ও তার বন্ধুরা।

আদম আলী চাচা সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পরে তার সম্মানে ইফতার অনুষ্ঠানে ইফতার করা হয়। তখন সবার জন্য দোয়া করা হয়। আদম আলী চাচা বলেন, এই টাকা তার কষ্টের জীবনে কিছুটা স্বস্তি দিবে। উল্লেখ্য, আদম আলী চাচার নিজ জেলা শরিয়তপুর।তিনি ঢাকার যাত্রাবাড়ীতে স্ত্রী সহ থাকেন।

Comments

comments

     এ জাতীয় আরো খবর