,

সর্বশেষ :
রাজবাড়ীর জরিনা বেগমের চোখের অপারেশনের জন্য সাহায্যের আবেদন মেয়েকে দৌলতদিয়া যৌনপল্লীতে বিক্রির সময় ধরা পড়লো বাবা! বঙ্গবন্ধুর জন্মদিনে শিশুদের সঙ্গে কেক কাটলেন রাজবাড়ীর এসপি রাজবাড়ী সদরে জনসমর্থনে এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী ভিপি পিয়াল ৮ মাসেও গ্রেফতার হয়নি কলেজছাত্র রুমানের খুনিরা! ‘সচিব পরিচয়ে ফোন নম্বর সংগ্রহ, সর্বহারা পরিচয়ে চাঁদা দাবি’ রাজবাড়ীতে ৪ টি আগ্নেয়াস্ত্রসহ ২ চরমপন্থী নেতা গ্রেফতার রাজবাড়ীর গোয়ালন্দমোড়ে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত রাজবাড়ীতে ইয়াবাসহ ৫ মাদক ব্যবসায়ী আটক রাজবাড়ীতে ১২% মূল্য ছাড়ে আইপিএস বিক্রি করছে ‘রানা ইলেকট্রনিক্স সার্ভিসিং সেন্টার’

জীবন যুদ্ধে কঠিন সংগ্রামের মুখোমুখি হওয়া বৃদ্ধ রিক্সাচালক আদম আলীর গল্প

News

জীবন যুদ্ধে আজীবন কঠিন সংগ্রামের মুখোমুখি হওয়া একজন বৃদ্ধ রিক্সাচালকের নাম অাদম আলী। পেশায় রিক্সাচালক আদম আলী চাচার বয়স প্রায় ৭০ বছর।

চার ছেলে সন্তান থাকার পরও অসহায় জীবনযাপন, যে কারো মনে দাগ কাটবে। হঠাৎ ঢাকার ওয়ারীতে রিক্সা চালানো অবস্থায়  শামীমের নজরে অাসে অাদম অালী চাচা।

তখনই বিস্তারিত জানতে পারেন শামীম, শুনেন তার ৭০ বছর বয়সে রিক্সা চালানোর পেছনের ইতিহাস। চাচার ঠিকানাও ফোন নাম্বার রেখে দেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে পোস্ট করার পাশাপাশি বন্ধুদের সাথে শেয়ার করে তার তিন দিনের মধ্যে কাছের বন্ধুদের সহায়তায় প্রথম পর্যায়ে কিছু আর্থিক সহায়তা প্রদান করেন চাচাকে।

এদিকে ফেইসবুকের পোস্টটি দেখে অনেকেই আর্থিক সহায়তা পাঠাতে শুরু করে। বিশেষ করে বেলজিয়াম থেকে সোহেলী আক্তার দিপা,ইংল্যান্ডে অবস্থানরত রাজবাড়ীর আরেক সন্তান শফিকুল ইসলাম, বাহরাইনে অবস্থানরত জহিরুল ইসলাম অপু, চট্টগ্রামের জান্নাতুল ফাতিমা, ঢাকার শান্তা আক্তার ও খাদিজা আক্তার মুক্তা উল্লেখযোগ্য। ১৮ জুন বিকেলে  সমুদয় অর্থ আদম আলী চাচাকে প্রদান করেন শামীম ও তার বন্ধুরা।

আদম আলী চাচা সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পরে তার সম্মানে ইফতার অনুষ্ঠানে ইফতার করা হয়। তখন সবার জন্য দোয়া করা হয়। আদম আলী চাচা বলেন, এই টাকা তার কষ্টের জীবনে কিছুটা স্বস্তি দিবে। উল্লেখ্য, আদম আলী চাচার নিজ জেলা শরিয়তপুর।তিনি ঢাকার যাত্রাবাড়ীতে স্ত্রী সহ থাকেন।

Comments

comments

     এ জাতীয় আরো খবর