,

ছেলেকে বাঁচাতে মায়ের আকুতি

News

বালিয়াকান্দি প্রতিনিধি : কিডনী রোগে আক্রান্ত ছেলে আব্দুল আওয়াল হৃদয়কে (২৮) বাঁচাতে আর্থিক সাহায্যের জন্য মানুষের দ্বারে দ্বারে ঘুরছেন হোসনে আরা বেগম নামে এক হতভাগী মা। অর্থের অভাবে চোখের সামনে সন্তানের মৃত্যু হবে তা তিনি কল্পনাও করতে পারছেন না। তাই ছেলের চিকিৎসার জন্য বিত্তবানদের কাছে সাহায্য চেয়েছেন তিনি।

হোসনে আরা রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার সদর ইউনিয়নের জাবরখোল গ্রামের মৃত আব্দুর রব শেখের স্ত্রী। তিনি বলেন, হৃদয় দীর্ঘদিন ধরে কিডনী রোগে ভুগছিলো। হঠাৎ সে বেশি অসুস্থ হয়ে পড়লে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল, এরপর সাভারের এনাম মেডিকেল ও সর্বশেষ জাতীয় কিডনী ইনস্টিটিউটে নেওয়া হয়।

বর্তমানে সে ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. মো. সোয়েব নোমানীর তত্বাবধায়নে রয়েছে। এখন তার দু’টি কিডনীই নষ্ট হয়ে গেছে। ডাক্তার বলেছেন, কিডনি প্রতিস্থাপন করলে তাকে বাঁচানো সম্ভব। কিন্তু এরজন্য ১০ লাখ টাকার প্রয়োজন।

তিনি আরো বলেন, হৃদয় সাভারের হেমায়েতপুরের একটি গার্মেন্টসে কাজ করতো। তার চার বছর বয়সী একটি মেয়ে রয়েছে। হৃদয়ের চিকিৎসাবাবদ প্রতিদিন ৪-৫ হাজার টাকা খরচ হচ্ছে। ইতিমধ্যে আমরা বিভিন্ন এনজিও থেকে লোন করে ও বিভিন্ন জনের কাছ থেকে সুদের উপরে টাকা নিয়ে হৃদয়ের চিকিৎসার জন্য প্রায় দুই লাখ টাকা খরচ করেছি। এখন আমরা একদম নিঃশ্ব হয়ে গেছি। যদি সমাজের বিত্তবানরা আমাদের পাশে দাড়ান, তাহলে আমার ছেলেটাকে অকালে প্রাণ দিতে হবে না।

হৃদয়কে সাহায্যে পাঠানোর ঠিকানাঃ- বিকাশ নম্বর- ০১৯৬৪-৬০১১৩৬ (বড় ভাই আব্দুল আলিম) ও সঞ্চয়ী হিসাব নং- ৮০৪০, কৃষি ব্যাংক, বালিয়াকান্দি শাখা, রাজবাড়ী।

Comments

comments

     এ জাতীয় আরো খবর