কালুখালীর কাটাবাড়ীয়ায় নব্য প্রতিষ্ঠিত নূর নেছা কলেজে নবীন বরণ অনুষ্ঠান

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১২:৩২ অপরাহ্ণ ,২ জুলাই, ২০১৭ | আপডেট: ১২:৩২ অপরাহ্ণ ,২ জুলাই, ২০১৭
পিকচার

স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার মদাপুর ইউনিয়নের কাঁটাবাড়ীয়ায় নব্য প্রতিষ্ঠিত নূর নেছা কলেজে গতকাল ১জুলাই সকালে নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজটির প্রস্তাবক ও প্রতিষ্ঠাতা লিলি আক্তার কুমকুম।

নবীব বরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজটির সভাপতি ও প্রতিষ্ঠাতা এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশন ইউএসএ’র জেনারেল সেক্রেটারী মোহাম্মদ আব্দুস সালাম।

অন্যান্যের মধ্যে সেবামুলক প্রতিষ্ঠান এনাবিয়া চেরিটিবল অর্গানাইজেশনের সাধারণ সম্পাদক অধ্যাপক ইয়াসমিন আক্তার পিয়া, কোষাধ্যক্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মোঃ মাহমুদুর রশিদ ইমন প্রমুখ বক্তব্য দেন।

অনুষ্ঠানে রজনীগন্ধা, বই ও কলম উপহার দিয়ে কলেজটির ছাত্র-ছাত্রীদের বরণ করা হয়।

কলেজটির সভাপতি ও প্রতিষ্ঠাতা মোহাম্মদ আব্দুস সালাম জানান, সম্পন্ন ব্যক্তিগত উদ্যোগ ও অর্থায়নে তার সহধর্মিনী লিলি আক্তার কুমকুমের প্রস্তাবে তিনি কলেজটি প্রতিষ্ঠিত করেছেন। এখানে বিনা ফ্রিতে ছাত্র-ছাত্রীদের ভর্তি করা হয়েছে। সেই সাথে বেতনও ফ্রি করা হয়েছে। বিনামূল্যে দেয়া হয়েছে পাঠ্য বই ও কলেজ ড্রেজ।

তিনি আরো জানান, মানব কল্যাণে কাজ করার উদ্দেশ্যে ইতিপূর্বে তিনি ও তার সহধর্মিনী লিলি আক্তার কুমকুম প্রতিষ্ঠিত করেছেন এনাবিয়া চেরিটিবল অর্গানাইজেশন নামে একটি সেবামুলক প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি ২০১৫সালে রেজিষ্টেশনভুক্ত করা হয়। তবে তার আগে থেকেই প্রতিষ্ঠানটি দরিদ্র মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষাবৃত্তি দেয়ার পাশাপাশি দুঃস্থদের মাঝে ঢেউটিন, টিউবয়েল ও শীতবস্ত্রসহ বিভিন্ন সামগ্রী বিতরণ করে আসছে। এছাড়াও কাঁটাবাড়ীয়ায় প্রতিষ্ঠানের নামে একটি কিন্ডার গার্ডেন স্কুলও প্রতিষ্ঠাতা করা হয়েছে। তবে ভবিষ্যতে কাটাবাড়ীয়াতে একটি হাসপাতাল নির্মাণ করার পরিকল্পনা রয়েছে বলেও জানান মোঃ আব্দুস সালাম।

Comments

comments


এই নিউজটি 901 বার পড়া হয়েছে
[fbcomments"]