জাতীয় পতাকায় প্লাস্টিকের রশি ব্যবহারে এডিসি’র ক্ষোভ

বালিয়াকান্দি থেকে সবুজ শিকদার|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ২:৫৫ পূর্বাহ্ণ ,১৪ আগস্ট, ২০১৭ | আপডেট: ২:৫৭ পূর্বাহ্ণ ,১৪ আগস্ট, ২০১৭
পিকচার

বালিয়াকান্দি : জাতীয় ও স্কাউটের পতাকায় প্লাস্টিকের রশি, মঞ্চে বাঁশের সঙ্গে ব্যানার টাঙানো এবং সিনিয়র রোভারদের পোশাক এলোমেলোসহ বিভিন্ন বিশৃঙ্খলার মধ্যদিয়ে রাজবাড়ীর বালিয়াকান্দি কলেজ প্রাঙ্গনে উদ্বোধন করা হয়েছে দিনব্যাপী সিনিয়র রোভার মেট ওয়ার্কশপ।

রোববা্র (১৩ আগস্ট) সকালে উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় ও স্কাউটের পতাকায় প্লাস্টিকের রশি লাগানোয় তীব্র ক্ষোভ প্রকাশ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খান।

উপস্থিত সকল অতিথি, সাংবাদিক ও সিনিয়র রোভার মেটদের সামনে তীব্র ক্ষোভ প্রকাশ করে প্রধান অতিথি তার বক্তব্যে অনুষ্ঠানের আয়োজকদের কড়া সমালোচনা করে বলেন, আপনারা কোন বিবেচনায় জাতীয় পতাকায় প্লাস্টিকের রশি ব্যবহার করলেন। আপনারা কি ভুলে গেছেন ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত আমাদের এই লাল সবুজের পতাকা। আপনাদের মতো মানুষ গড়ার কারিগররা যদি জাতীয় পতাকার সম্মান দিতে না জানেন তাহলে আমাদের ছেলেমেয়েরা আপনাদের কাছ থেকে কি শিখবে?

এ ব্যাপারে অনুষ্ঠানের আয়োজক রাজবাড়ী জেলা রোভারের সম্পাদক আব্দুর রশিদ মিয়া জানান, জাতীয় ও স্কাউটের পতাকার সঙ্গে প্লাস্টিকের রশি ব্যবহার করা উচিত হয়নি। এতে পতাকার অবমূল্যায়ন হয়েছে। এ ঘটনার জন্য আমরা দুঃখ প্রকাশ করছি।

স্থানীয় ভেন্যুর আয়োজক বালিয়াকান্দি কলেজের সহকারী অধ্যাপক ও জেলা রোভার স্কাউটস লিডার এবং ওয়ার্কশপের কোর্স পরিচালক মো. আতিয়ার রহমান মোবাইল ফোনে বলেন, এ ব্যাপারে কোন মন্তব্য করবো না, যা ইচ্ছে হয় তাই পত্রিকায় লিখে দেও।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক রেবেকা খান জানান, বালিয়াকান্দি কলেজে সিনিয়র রোভার মেটদের ওয়ার্কশপের জাতীয় পতাকার সঙ্গে প্লাস্টিকের যে রশি ব্যবহার করা হয়েছে তা খুবই দুঃখজনক। যা পতাকা অবমাননার শামিল। অনুষ্ঠানের আয়োজক ও কলেজ কর্তৃপক্ষ দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে। এ বিষয়ে একটি প্রতিবেদন সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য পাঠানো হবে।

বালিয়াকান্দি কলেজের অধ্যক্ষ মো. গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা রোভার স্কাউটের যুগ্ম-সম্পাদক এ.কে.এম সাইফুল ইসলাম, সহকারী কমিশনার মো. আব্দুল হালিম ও ফরিদা বেগম এবং সিনিয়র রোভার মেট প্রতিনিধি গোলাম রব্বানীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের আয়োজনে জেলার ২৪টি কলেজের ১০০জন সিনিয়র রোভার মেট এই ওয়ার্কশপে অংশগ্রহণ করে।


এই নিউজটি 721 বার পড়া হয়েছে

Comments

comments

Developed by: Tech-Loge