রাজবাড়ীতে জাতীয় শোক দিবস পালিত

স্টাফ রিপোর্টার|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১১:২৭ অপরাহ্ণ ,১৫ আগস্ট, ২০১৭ | আপডেট: ১১:৩৩ অপরাহ্ণ ,১৫ আগস্ট, ২০১৭
পিকচার

রাজবাড়ী : রাজবাড়ীতে পুষ্পমাল্য অর্পন, খাবার বিতরণ, র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণীসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

১৫ই আগস্ট সকাল থেকে কর্মসূচি গুলোর আয়োজন করেন জেলা আওয়ামী লীগ ও জেলা প্রশাসনসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন।

সকালে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করা হয়। এরপর জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে বঙ্গবন্ধুর সোনালী রঙের আবক্ষ স্থায়ী প্রতিকৃতিতে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধাঞ্জলী অর্পন করা হয়। পরে শহরে এক শোক র‌্যালি বের করা হয়।

এ সময় রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী কেরামত আলী, সংরক্ষিত মহিলা আসন ৩৮-এর সংসদ সদস্য ও রাজবাড়ী জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী কামরুন নাহার চৌধুরী লাভলী, জেলা প্রশাসক মো. শওকত আলী, পুলিশ সুপার সালমা বেগম (পিপিএম), জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম- সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরীসহ জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

অপরদিকে, জেলা প্রশাসনের পক্ষ থেকেও পৃথকভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধাঞ্জলী অর্পন করা হয়। শ্রদ্ধাঞ্জলী অর্পনের পর জেলা প্রশাসকের আম্রকানন চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন একই স্থানে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের আম্রকানন চত্বরে স্থাপিত মঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক শওকত আলীর সভাপতিত্বে র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, সম্মানিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসন ৩৮ এর সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার, পুলিশ সুপার সালমা বেগম (পিপিএম), সিভিল সার্জন ডা. মো. রহিম বকস, পৌর মেয়র মহম্মদ আলী চৌধুরী প্রমুখ ।

আলোচনা সভার পর বঙ্গবন্ধুর উপরে বিভিন্ন ক্যাটাগরীতে আয়োজ