রাজবাড়ীর উদয়পুরে নানা কর্মসুচির মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস পালিত

স্টাফ রিপোর্টার|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১২:৩৩ পূর্বাহ্ণ ,১৬ আগস্ট, ২০১৭ | আপডেট: ১২:৪০ পূর্বাহ্ণ ,১৬ আগস্ট, ২০১৭
পিকচার

রাজবাড়ী : রাজবাড়ী জেলা সদরের উদয়পুরে র‌্যালি, পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা, প্রামান্য চিত্র প্রদর্শনী ও মিলাদ মাহফিলের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষির্কী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

১৫ই আগস্ট উদয়পুরের বীর মুক্তিযোদ্ধা মর্জি-দেলোয়ারা কলেজ ও বীর মুক্তিযোদ্ধা আকবর আলী মর্জি উচ্চ বিদ্যালয় যৌথভাবে এসব কর্মসুচির আয়োজন করে।

কর্মসুচির শুরুতে বীর মুক্তিযোদ্ধা মর্জি-দেলোয়ারা কলেজ মাঠ থেকে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উদয়পুর বাজার প্রদক্ষিণ করে।

 র‌্যালিতে জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা, অভিভাবক,শিক্ষক, শিক্ষার্থীসহ স্থানীয় লোকজন অংশগ্রহণ করে। র‌্যালি শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে কলেজ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা প্রতিষ্ঠান দু’টির প্রতিষ্ঠাতা জেলা পরিষদের সাবেক প্রশাসক ও জেলা আওয়ামী লীগের জেষ্ঠ্য সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকবর আলী মর্জি। এতে সভাপতিত্ব করেন আলহাজ আকবর আলী মর্জি উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মাহবুবুর রহমান। শুরুতে স্বাগত বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা মর্জি-দেলোয়ারা কলেজের অধ্যক্ষ মাহবুব আহমেদ। আলোচনা সভা সঞ্চালনা করেন প্রভাষক এজাজ আহম্মেদ।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা পরিষদের সদস্য ও কলেজ গভর্ণিং বডির সদস্য মীর্জা মো. ফরিদুজ্জামান হাবিবুল, বসন্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর্জা বদিউজ্জামান বাবু, বীর মুক্তিযোদ্ধা আকবর আলী মর্জি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কল্যাণী রানী বৈদ্য, বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা রাজবাড়ী জেলা কমিটির সভাপতি সাইদুল ইসলাম।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন প্রভাষক সুশান্ত কুমার দাস, বীর মুক্তিযোদ্ধা মর্জি-দেলোয়ারা কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী মেহেরুন নেছা বিনতু ও বীর মুক্তিযোদ্ধা আকবর আলী মর্জি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী মশিউর রহমান খান।

প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা আকবর আলী মর্জি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্নাঢ্য রাজনৈতিক জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন। এ সময় তিনি ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত পলাতক খুনিদের অবিলম্বে দেশে ফিরিয়ে এনে ফাঁসির আদেশ কার্যকর করার দাবি এবং উপস্থিত শিক্ষার্থীদের প্রতি বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করার আহ্বান জানান।

আলোচনা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ, প্রখ্যাত চলচ্চিত্রকার জহির রায়হানের ‘স্টপ জেনোসাইড’ এবং আবদুল গাফ্ফার চৌধুরীর ‘পলাশী থেকে ধানমন্ডী’ প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শণ করা হয়। এরপর দোয়া মাহফিলের মধ্যে দিয়ে কর্মসুচির সমাপ্তি করা হয়।

রাজবাড়ী নিউজ২৪.কম/ আশিক


এই নিউজটি 265 বার পড়া হয়েছে

Comments

comments