লক্কর-ঝক্কর গাড়ি দিয়ে প্রতারণা, রাবেয়া পরিবহনে যাত্রী দুর্ভোগ চরমে

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৯:৩২ অপরাহ্ণ ,৮ সেপ্টেম্বর, ২০১৭ | আপডেট: ১০:৩৫ অপরাহ্ণ ,৮ সেপ্টেম্বর, ২০১৭
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী জেলার ‘রাবেয়া পরিবহন কোম্পানি’ দীর্ঘদিন ধরে সুনামের সঙ্গে যাত্রী সেবা দিয়ে এলেও বর্তমানে কোম্পানিটির বিরুদ্ধে যাত্রী সেবার নামে নৈরাজ্যের অভিযোগ উঠেছে।

ভালো গাড়ি দেওয়ার কথা বলে নিম্নমানের লক্কর-ঝক্কর গাড়ি দিয়ে সেবার তুলনায় অতিরিক্ত ভাড়া আদায় এবং যাত্রীদের সঙ্গে পরিবহন কর্তৃপক্ষের অসৌজন্যমূলক আচরণের অভিযোগ করেছেন পরিবহনটিতে চলাচলকারী যাত্রীরা।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) সকাল ৯.১০ মিনিটে রাজবাড়ী থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা রাবেয়া পরিবহনের (রাজবাড়ী-ব-১১-০০৪৫) নম্বর বাসটিতে ভ্রমণের মধ্য দিয়ে এ প্রতিবেদকের কাছে যাত্রীদের অভিযোগের সত্যতা মিলেছে।

রাবেয়া পরিবহনে স্বাভাবিক সময়ে রাজবাড়ী থেকে ঢাকা গাবতলী বাস টার্মিনাল পর্যন্ত নির্ধারিত ভাড়া ২৫০ টাকা। কিন্তু, শুক্রবার এ প্রতিবেদক রাজবাড়ী থেকে ঢাকা গাবতলী আসার সময় কাউন্টর থেকে টিকিটের ভাড়া নেওয়া হয় ৩৫০ টাকা। অতিরিক্ত ভাড়া নেওয়ার কারণ জানতে চাইলে পরিবহন কর্তৃপক্ষ জানান, ঈদ উপলক্ষে ১০০ টাকা ভাড়া বেশি নেওয়া হচ্ছে।

এদিকে, বাসে উঠে দেখা যায় অতিরিক্ত ভাড়া নেওয়ার তুলনায় বাসটির মান একেবারেই লক্কর-ঝক্কর। কয়েকটি জানালার গ্লাস ভাঙ্গা, সবকটি ফ্যান নষ্ট, এছাড়া বসার সীটগুলোরও একেবারে বেহাল অবস্থা।

ওই বাসের যাত্রী রাজবাড়ী শহরের বাসিন্দা সিথী খাতুন রাজবাড়ী নিউজ২৪.কম কে বলেন, আগে রাবেয়া পরিবহনে যাত্রীসেবার মান অনেক ভালো ছিলো। কিন্তু, পরিবহনটিতে এখন আর আগের মতো যাত্রীসেবা নেই। এই বাসে উঠে আমি অসুস্থ্য হয়ে পড়েছি। সবগুলো ফ্যান নষ্ট থাকায় গরমে অস্থির হয়ে আমার তিনবার বমি হয়েছে। আর জীবনে কোনোদিন রাবেয়া পরিবহনের টিকিট কাটবো না।

সিথীর মতো ওই বাসের প্রত্যেকজন যাত্রীই ক্ষোভ প্রকাশ করে রাবেয়া পরিবহন কর্তৃপক্ষকে আগের মতো সেবা প্রদানের আহবান জানান। অন্যথায় রাবেয়া পরিবহন থেকে মুখ ফিরিয়ে নিবেন বলে হুশিয়ারী দেন তারা।

এ বিষয়ে কথা বলার জন্য বাসে বসেই এ প্রতিবেদক সাধারণ যাত্রী হিসেবে রাবেয়া পরিবহনের ম্যানেজার আব্দুল আজিজের নম্বরে ফোন দেন। এ সময় আব্দুল আজিজ এ প্রতিবেদকের সঙ্গে চরম অসৌজন্যমূলক আচরণ করেন।

পরবর্তীতে এ প্রতিবেদক সাংবাদিক পরিচয় দিয়ে আবার ফোন দিলে ম্যানেজার আব্দুল আজিজ যাত্রীদের অভিযোগ মিথ্যা দাবি করে রাজবাড়ী নিউজ২৪.কম বলেন, রাবেয়া পরিবহন কখনো যাত্রীদের সঙ্গে প্রতারণা করে না। আমাদের কোম্পানির সবগুলো বাসই ভালো মানের। শুধু (রাজবাড়ী-ব-১১-০০৪৫) নম্বর বাসের দু’টি ফ্যান নষ্ট ছিলো। ইতিমধ্যে তা ঠিক করা হয়েছে।

রাবেয়া পরিবহনের লক্কর-ঝক্কর গাড়ির ভিডিও চিত্র-

Comments

comments


এই নিউজটি 4061 বার পড়া হয়েছে
[fbcomments"]