রোহিঙ্গাদের ওপর গণহত্যার প্রতিবাদে ‘জনের গান’

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১০:৪৫ অপরাহ্ণ ,১৯ সেপ্টেম্বর, ২০১৭ | আপডেট: ১১:১১ অপরাহ্ণ ,১৯ সেপ্টেম্বর, ২০১৭
পিকচার

স্টাফ রিপোর্টার : মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর গণহত্যার প্রতিবাদে গান গেয়েছেন জনপ্রিয় সংগীত পরিচালক ও শিল্পী রাজবাড়ীর কৃতি সন্তান সাল সাবিল জন ।

‘মনুষত্ব কই ?’- শিরোনামের এ গানটির কথা লিখেছে রেজওয়ানা বন্যা। গানটি ‘সালসাবিল ব্যান্ড’-এর অ্যালবাম ‘জনের গান’-এ রয়েছে।

গানটি https://www.youtube.com/watch?v=PpwiAr8iQxk -এই Youtube লিঙ্কে দেখা ও শোনা যাবে। এছাড়া ফেইসবুকে দেখা ও শোনা যাবে- https://www.facebook.com/salsabilbandbdofficial -এই লিঙ্কে।

গানটি সম্পর্কে সাল সাবিল জন বলেন , বরাবরের মতই বিষয় ভিত্তিক গান করতে ভালো লাগে এবং সামাজিক দায়িত্ববোধ থেকে একজন শিল্পী হিসেবে এটি করার চেষ্টা করি। রোহিঙ্গাদের নিয়ে নিয়ে এ গানটি আমার প্রথম বিষয়ভিত্তিক গান নয় । এর আগে ফেলানি , ইস্রাইল-ফিলিস্তিনির শিশু হত্যা, টোকাই ও সোহাগী জাহান তনুকে নিয়ে গাওয়া গানগুলো এখনো সবার মন কারে ।

তিনি বলেন, ‘জনের গান’ অ্যালবামটি  ‘জে রেকর্ডস’ থেকে বের হয়েছে। অ্যালবামটিতে মোট নয়টি গান রয়েছে । এরমধ্যে ‘ছবিটা’ শিরোনামের গানটি লিপি হালদারের এবং ‘অচিন ভালোবাসা’ গানটি শামস সোহাগের লেখা। এছাড়া- জনের গান, ২১০, জেলা স্কুল, মা, সময় ও মাতাল সুর গানটির লেখা, সুর ও সঙ্গীত ‘সালসাবিল ব্যান্ড’-এর। প্রতিটি গানই GP MUSIC , BANGLALINK VIBE , ROBI YOUNDER -এ শোনা যাবে ।

উল্লেখ্য, ‘সালসাবিল ব্যান্ড’- ২০১৩ সাল থেকে বিভিন্ন টিভি, রেডিও এবং স্টেজে গান পরিবেশন করছে। এতে বর্তমানে ভোকাল ও গীটারে রয়েছেন– জন , লিড গীটারে– রক্তিম , বেজ গীটারে– ইমু, ড্রামসে– আকাশ ও মানেজারে রয়েছেন– হামিম।

‘মনুষত্ব কই ? ‘ গানটির ভিডিও -

রাজবাড়ী নিউজ২৪.কম/ আশিক


এই নিউজটি 573 বার পড়া হয়েছে

Comments

comments