,

দৌলতদিয়ায় প্রবীণদের জীবনমান উন্নয়নে ওরিয়েন্টেশন ও প্রশিক্ষণ

News

গোয়ালন্দ : বেসরকারি এনজিও কর্মজীবী কল্যাণ সংস্থার (কেকেএস) উদ্যোগে ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সহযোগিতায় গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির ওরিয়েন্টেশন ও প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

বুধ ও বৃহস্পতিবার (২৭ ও ২৮ সেপ্টেম্বর) অনুষ্ঠানের উদ্বোধন করেন কেকেএস- এর সহকারী নির্বাহী পরিচালক ফকীর জাহিদুল ইসলাম রুমন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কেকেএস এর নির্বাহী পরিচালক ও রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার।

প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির কর্মসূচি সংগঠক মঞ্জুরুল আলম,কেকেএস সমৃদ্ধির সমন্বয়কারী মো. শামসুল হক।

দুই দিনব্যাপী এই প্রশিক্ষণে ৮১ জন প্রশিক্ষণার্থীকে তিনটি ব্যাচে প্রশিক্ষণ প্রদান করা হয়। এই ওরিয়েন্টেশন ও প্রশিক্ষণের মধ্য দিয়ে দৌলতদিয়া ইউনিয়নের দরিদ্র ও অসহায় প্রবীণ জনগোষ্ঠীকে বিভিন্ন সেবা প্রদান করা হবে। যেমন – বয়স্ক ভাতা, স্বাস্থ্য সেবা, বিশেষ সঞ্চয়, বিশেষ সহায়তা, স্বল্প সুদে ঋণ সুবিধা, প্রবীণ সম্মাননা, দরিদ্র ও অসহায় প্রবীণদের ভরণ-পোষণ ও আবাসনের ব্যবস্থা করা।

Comments

comments

     এ জাতীয় আরো খবর