,

বালিয়াকান্দিতে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান ও বৃক্ষরোপন অনুষ্ঠিত

News

বালিয়াকান্দি : রাজবাড়ী জেলার এনজিও কর্মজীবী কল্যাণ সংস্থার (কেকেএস) সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচির আয়োজনে এবং পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সহযোগীতায় বালিয়াকান্দি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান ও বৃক্ষরোপন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকালে বিদ্যালয় প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে কর্মসূচির উদ্বোধন করেন বালিয়াকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বালিয়াকান্দি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. অব্দুস সালাম।

পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান ও বৃক্ষরোপন কর্মসূচীর আলোচনা সভায় কেকেএস বালিয়াকান্দি শাখার ব্যবস্থাপক চন্দন কুমার কুন্ডুর সভাপতিত্বে প্রধান অতিথি তার উদ্বোধনী বক্তব্যে শিক্ষার্থীদেরকে ক্লাসরুম ও স্কুল পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য পরামর্শ দেন। এই ধরনের শিক্ষামূলক কাজের জন্য তিনি কেকেএস এর প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানের সভাপতি চন্দন কুমার কুন্ড তার বক্তব্যে বলেন, ‘এ ধরণের কার্যক্রমে শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি নৈতিক শিক্ষাও লাভ করবে।  এছাড়া এ কার্যক্রম সমাজের সর্বস্তরের মানুষের জন্যে উপকারী । এ কার্যক্রমের মধ্য দিয়ে শিশুদের সমাজের প্রতি দায়বদ্ধতা এবং দলীয়ভাবে যে কোন কর্মকান্ড পরিচালনা করা যায় তা শিখতে পারে’।

আলোচনা পর্ব শেষে বিদ্যালয়ের প্রতিটি ক্লাসে পরিচ্ছন্নতার জন্য একটি করে ডাস্টবিন ঝুড়ি প্রদান করা হয়। অয়োজনে সার্বিক দায়িত্বে ছিলেন কর্মসূচি সংগঠক ফয়েজুল হক কল্লোল।

Comments

comments

     এ জাতীয় আরো খবর