,

রাজবাড়ীতে আগুনে পুড়ে গেছে চানাচুর কারখানা

News

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী জেলা শহরের বিনোদপুর এলাকার আরামবাগ চানানুর কারখানায় আগুন লেগে বিপুল পরিমাণ চানাচুর, বাদাম ও যন্ত্রপাতি পুড়ে গেছে। এতে প্রায় ৬০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত কারখানার মালিক দাবি করেছেন।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) ভোরে দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত কারখানার মালিক বিপ্লব চন্দ্র জানান, ভোর ৪টার দিকে প্রতিবেশীদের চিৎকারে তিনি ঘুম থেকে উঠে দেখেন কারখানায় দাউ দাউ করে আগুন জ্বলছে। এরপর তিনি ফায়ার সার্ভিস অফিসে ফোন দিয়ে বিষয়টি জানান। এর ৩০মিনিট পরে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের আনেন। কিন্তু ততক্ষণে ফ্যাক্টারীর ছয়টি অটো মেশিন, ৩৫ বস্তা বাদাম, ১২ড্রাম তেল ও ১৩৫বস্তা চানাচুর পুড়ে যায়। যার ক্ষতির পরিমাণ প্রায় ৬০লাখ টাকা।

রাজবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফিন্সের টিম লিডার আব্দুল হালিম জানান, ভোর ৪টা ৫০ মিনিটে চানাচুর কারখানায় আগুন লাগার খবর পেয়ে ফায়ায় সার্ভিসের দুইটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে তার আগেই কারখানায় থাকা যন্ত্রপাতি ও মালামাল পুড়ে যায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে।

Comments

comments

     এ জাতীয় আরো খবর