,

রাজবাড়ীতে হোটেল শ্রমিকদের বিক্ষোভ

News
হোটেল শ্রমিকদের বিক্ষোভ

‘আমরা চাই জীবনের নিরাপত্তা, চাকুরীর নিশ্চয়তা, অধিকার প্রতিষ্ঠা’- এই শ্লোগানকে সামনে রেখে হোটেল শ্রমিকদের নিয়োগপত্র, পরিচয়পত্র ও শ্রম আইন বাস্তবায়নের দাবিতে রাজবাড়ীতে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ হোটেল রেষ্টুরেন্ট মিষ্টি বেকারী শ্রমিক ইউনিয়নের জেলা শাখার সদস্যরা। এছাড়া এ বিক্ষোভে সিলেটে হোটেল শ্রমিক নেতা মো. সাদেকের উপর নির্যাতনের তীব্র প্রতিবাদ জানানো হয়।

বুধবার (৬ ডিসেম্বর) বিকেল ৫টার দিকে রাজবাড়ী প্রেসক্লাব চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রেলগেট বট তলায় এসে পথসভায় মিলিত হয়।

পথ সভায় বক্তব্য দেন- বাংলাদেশ হোটেল রেষ্টুরেন্ট মিষ্টি বেকারী শ্রমিক ইউনিয়নের রাজবাড়ী জেলা শাখার সভাপতি নুরুল হুদা, সহ সভাপতি মো. আলাউদ্দিন, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, সহ সাধারণ সম্পাদক কানু কুমার দাস, সাংগঠনিক সম্পাদক মিরাজ খান, কোষাধক্ষ্য আব্দুর রহিম সেখ, সদর থানা কমিটির সাংগঠনিক সম্পাদক মো. সালাউদ্দিন প্রমূখ।

বক্তরা বলেন, অবিলম্বে হোটেল শ্রমিকদের নিয়োপত্র, পরিচয়পত্র ও শ্রম আইন বাস্তবায় করতে হবে এবং সিলেটে শ্রমিক সংগঠনের সাধারণ সম্পাদক মো. সাদেকের উপরে যারা নির্মমভাবে নির্যাতন করেছে তাদেরকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

Comments

comments

     এ জাতীয় আরো খবর