,

সর্বশেষ :
রাজবাড়ীতে ট্রেনের নিচে পড়ে নারীর মৃত্যু গোয়ালন্দে ইয়াবাসহ মাদক বিক্রেতা আটক রাজবাড়ীতে শিক্ষার্থীদের মধ্যে ইসলামী ব্যাংকের কম্বল বিতরণ নিজের দপ্তরে বসলেন শিক্ষা প্রতিমন্ত্রী কেরামত আলী বালিয়াকান্দিতে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার আইজিপি ব্যাচ পাচ্ছেন র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক রইছ উদ্দিন প্রতিমন্ত্রী কাজী কেরামত আলীকে ‘বিএমজিটিএ’ রাজবাড়ী জেলা কমিটির ফুলেল শুভেচ্ছা কালুখালীতে ট্রেনের ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু প্রতিমন্ত্রী হওয়ার পর প্রথম রাজবাড়ী এসে সংবর্ধনা পেলেন কেরামত আলী রাজবাড়ীতে ‘আসমা আসাদ ওয়েলফেয়ার ফাউন্ডেশন’-এর উদ্যোগে কম্বল বিতরণ

একমাস পর পাল্টে যাবে দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটের চিত্র : নৌপরিবহন মন্ত্রী

News

স্টাফ রিপোর্টার॥ নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, দৌলতদিয়া ও পাটুরিয়া ঘাটের যানজট দূর করতে এ রুটে চলতি ডিসেম্বর মাসেই আরো দু’টি নতুন ফেরি নামানো হবে। এখন থেকে দৌলতদিয়া ও পাটুরিয়া ঘাটে আটকে থাকা গাড়ির চালক ও শ্রমিকরা ফেরি পারাপারের টিকিট কাটবে। গাড়ির চালক ও শ্রমিক ব্যতিত অন্য কেউ ফেরির টিকিট গ্রহণ করতে পারবে না। যদি অন্য কেউ টিকিট কাউন্টারে হস্তক্ষেপ করেন তাদের বিরুদ্ধে পুলিশ কঠোর পদক্ষেপ নেবে।

তিনি বলেন, উভয় ঘাটে আজকের যে বিশৃঙ্খলা, আগামী এক মাস পর তা আর থাকবেনা। একমাস পর দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটের চিত্র পাল্টে যাবে। গাড়ির চালক ও হেলপারদের কেউ যাতে হয়রানির শিকার না হয় সেদিকে আইন শৃঙ্খলা বাহিনী বিশেষ ভূমিকা রাখবেন।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বিকেলে দৌলতদিয়া রেস্ট হাউজ প্রাঙ্গনে নৌপরিবহন মন্ত্রণালয়ের অধিনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি ঘাটে সুষ্ঠু ও নিরাপদ গাড়ি পারাপারের লক্ষ্যে সংশ্লিষ্টদের নিয়ে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, স্বাধীনতার পর ৩৮ বছরে দেশে ২০ টি ফেরি ক্রয় করা হয়। আর বর্তমান সরকার ২০০৯ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত চার বছরে ১৭ টি ফেরি ক্রয় করেছে। নতুন আরো বেশ কিছু ফেরি আমাদের দেশে তৈরি হচ্ছে। এই ফেরি গুলো আসলে ঘাটে আর যানজট থাকবে না।

আলোচনা সভায় রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব কাজী কেরামত আলী, বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান জ্ঞান রঞ্জন শীল, যুগ্ম-সচিব সহিদুল ইসলাম, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর মোজাম্মেল হক, রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, রাজবাড়ীর জেলা প্রশাসক মো. শওকত আলী, পুলিশ সুপার সালমা বেগম পিপিএম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা বাস মালিক গ্রুপের সভাপতি কাজী ইরাদত আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় দৌলতদিয়া-পাটুরিয়া উভয় ঘাটে যানবাহন থেকে চাঁদাবাজি, অতিরিক্ত অর্থ আদায় করে নৌপথে যানবাহন পারাপার ও বিশৃঙ্খলা নিয়ে নানা ধরনের অভিযোগ উঠে আসে। এসব সমস্যা সামাধান করতে জেলা প্রশাসকের নেতৃত্বে জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ, বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএ, বাস-ট্রাক অনার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ সড়ক পরিবহন সমিতি, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ও মালিক নেতৃবৃন্দ, বিআইডব্লিউটিসি’র কর্মচারী ইউনিয়নের প্রতিনিধি নিয়ে একটি কমিটি গঠন করেন মন্ত্রী। এ কমিটি আগামী এক মাসের মধ্যে ঘাটের সকল সমস্যা চিহিৃত ও সমাধানের প্রস্তাব নৌপরিবহন মন্ত্রণালয়ে পেশ করবে।

রাজবাড়ী নিউজ২৪.কম/ আশিক

Comments

comments

     এ জাতীয় আরো খবর