,

সর্বশেষ :
রাজবাড়ী-১ আসনের জন্য বিএনপির মনোনয়ন পত্র জমা দিয়েছেন অ্যাড. খালেক ও আসলাম সুষ্ঠু নির্বাচন হলে রাজবাড়ী-১ আসন পুনরুদ্ধার করতে সক্ষম হবো : অ্যাড. খালেক রাজবাড়ী-১ আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী অ্যাড. আসলাম মিয়ার গণসংযোগ রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন ইমদাদুল হক বিশ্বাস রাজবাড়ীতে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন রাজবাড়ীতে এসএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে জখম রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন আশরাফুল ইসলাম রাজবাড়ী-১ আসনের জন্য জাতীয় পার্টির মনোনয়ন ফরম নিলেন মিল্টন প্রত্যেকটি মানুষের ঘরে শান্তি পৌঁছে দেওয়া হবে : রাজবাড়ীর পুলিশ সুপার রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থি নেতা নিহত

রাজবাড়ীতে ১০ শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা প্রদান

News

স্টাফ রিপোর্টার॥ আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে রাজবাড়ী মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ‘জয়িতা অন্বেষনে বাংলাদেশ’ কার্যক্রমের আওতায়  পাঁচটি ক্যাটাগরীতে জেলা ও উপজেলা পর্যায়ের দশ জন শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান করা হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর ) বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সম্মাননা প্রদান করা হয়।

জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে সম্মাননা প্রদান অনুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, পুলিশ সুপার সালমা বেগম,পিপিএম-সেবা, সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বক্স, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট এম.এ খালেক, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নূরে সফুরা ফেরদৌস, জেলা ব্র্যাক প্রতিনিধি নেফাজ উদ্দিন, জেলা পর্যায়ে ২০১৭ সালের নির্বাচিত জয়িতাদের মধ্যে মৃন্ময়ী মহিলা সমিতির সভানেত্রী নাহিদা ইসলাম, গোয়ালন্দ উপজেলার সহযোগী অধ্যাপক ড. হোসনে আরা বেগম, পাংশা উপজেলার ডাঃ মোছাঃ আনোয়ারা বেগম, বালিয়াকান্দি উপজেলার খোদেজা বেগম প্রমুখ বক্তব্য দেন।

এ সময় বঙ্গবন্ধু দারিদ্র বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমীর পরিচালক (উপ-সচিব) ড.মোঃ আলমগীর হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রেবেকা খান, সিনিয়র সহকারী পুলিশ সুপার (ক্রাইম) মোঃ আছাদুজ্জামান, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণ, এনজিও প্রতিনিধিগণ ও জেলার বিভিন্ন মহিলা সংগঠনের নেতৃবৃন্দসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন ডাঃ আবুল হোসেন কলেজের সহকারী অধ্যাপক শামীমা আক্তার মুনমুন।

অনুষ্ঠানের সভাপতি জেলা প্রশাসক মোঃ শওকত আলীসহ অন্যান্য বক্তাগণ তাদের বক্তব্যে বলেন, বর্তমান সরকার একটি নারী বান্ধব সরকার। দেশের পুরুষদের পাশাপাশি নারীদেরকে স্বাবলম্বী করতে ও এগিয়ে নিতে এই জয়িতা পুরস্কার প্রদান করা হচ্ছে। যার কার্যক্রম উপজেলা পর্যায় থেকে শুরু হয়ে জেলা, বিভাগীয় ও জাতীয় পর্যায় পর্যন্ত যোগ্যতার ভিত্তিতে নির্বাচিত জয়িতাদের সংবর্ধনা ও পুরস্কার প্রদান করা হচ্ছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নত বিশ্বের কাতারে দাঁড় করানোর জন্য পুরুষের পাশাপাশি নারীদেরকেও দেশের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে অংশগ্রহণের সুযোগ সৃষ্টি করেছেন। পরে জেলা ও সদর উপজেলা পর্যায়ের ৫জন করে মোট ১০জন শ্রেষ্ঠ জয়িতার মধ্যে ক্রেস্ট ও সম্মাননা প্রদান করা হয়। এ ছাড়াও অনুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার নির্বাচিত শ্রেষ্ঠ জয়িতাদের প্রত্যেককে ১হাজার টাকা করে প্রদান করার ঘোষণা দেন।

জেলা পর্যায়ের শ্রেষ্ঠ জয়িতাদের মধ্যে সফল জননী হিসেবে বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের গোহাইলবাড়ী গ্রামের মৃত আরশেদ আলীর স্ত্রী সাজেদা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা গোয়ালন্দ উপজেলার ভাগলপুর গ্রামের মৃত আব্দুল কাদের মিয়ার স্ত্রী খালেদা আক্তার, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় কালুখালী উপজেলার মাঝবাড়ী গ্রামের মৃত কাদের মন্ডলের স্ত্রী শাহিনুর আক্তার মায়া, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী পাংশা উপজেলার নারায়ণপুর গ্রামের মুহাঃ শিফাজ উদ্দিন মল্লিকের স্ত্রী ডাঃ মোছাম্মৎ আঞ্জুয়ারা খাতুন এবং অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী কালুখালী উপজেলার বড়বনগ্রামের রবিউল ইসলামের স্ত্রী শিউলী বেগমকে সম্মাননা প্রদান করা হয়।

Comments

comments

     এ জাতীয় আরো খবর