,

রাজবাড়ীতে বসতঘর ও লেপের ভেতর থেকে ২ গোখরা সাপ উদ্ধার

News

রাজবাড়ী সদর : রাজবাড়ী সদর উপজেলার বরাট ইউনিয়নের শ্রীকোল গ্রামের কৃষক আলিম উদ্দিন সেখের বসতঘর থেকে ধরা পড়েছে প্রায় চার ফুট দৈর্ঘ্যর একটি বিষধর গোখরা সাপ।

শুক্রবার (২২ ডিসেম্বর) দুপুর ২টার দিকে রাজবাড়ী শহরের ড্রাই আইস ফ্যাক্টরী এলাকার খ্যাতনামা সাপুড়ে লিটন ওই ঘরের মেঝে খুঁড়ে কালো রঙের গোখরা সাপটি ধরে উদ্ধার করেন। সাপটি একনজর দেখতে এলাকার লোকজন ওই বাড়িতে ভীড় জমান।

কৃষক আলিম উদ্দিন সেখ জানান, গত বৃহস্পতিবার রাতে বাড়ির মহিলারা বসতঘরের ভেতরে সাপের একটি খোলস দেখতে পান। পরে সাপের অস্তিত্ব টের পেয়ে সাপুড়ে লিটনকে সংবাদ পাঠানো হলে তিনি গিয়ে সাপটি ধরেন।

সাপুড়ে লিটন বলেন, সাপটি খুবই বিষধর। বয়স হবে প্রায় ১০বছর। শীতকাল বলেই হয়তো উষ্ণতার জন্য বসতঘরে আস্তানা তৈরী করেছিল। সময় মতো ধরা না পরলে প্রানহানির মতো দুর্ঘটনাও ঘটতে পারতো।

উল্লেখ্য, এরআগে গত ১৯ ডিসেম্বর রাত ৮টার দিকে রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়নের কামালপুর গ্রামের জনৈক ইউনুসের বাড়ির বিছানার ওপরে ভাঁজ করে রাখা লেপের ভিতরে পাওয়া যায় পাঁচ ফুট দৈর্ঘ্যরে খয়েরী রঙের একটি বিষধর গোখরা সাপ। খবর পেয়ে ওই সাপটিকেও সাপুড়ে লিটন ধরতে সক্ষম হয়। লিটনের ধারণা ওই সাপটির বয়স প্রায় ১৫বছর।

Comments

comments

     এ জাতীয় আরো খবর