,

রাজবাড়ীতে চরমপন্থি কমান্ডার গ্রেফতার, অস্ত্র উদ্ধার

News

রাজবাড়ী সদর : রাজবাড়ীতে অপহরণ ও হত্যা মামলাসহ একাধিক মামলার আসামি এবং চরমপন্থি সংগঠন মাওবাদী বলশেভিক রি অরগানাইজেশন মুভমেন্ট (এমবিআরএম) এর আঞ্চলিক কমান্ডার ইদ্রিস ওরফে ল্যাংড়া ইদ্রিসকে (৬০) গ্রেফতার করেছে পুলিশ।

পরে তার স্বীকারোক্তি অনুযায়ী একটি ওয়ানশুটার গান ও একটি কার্তুজ উদ্ধার করা হয়।

রোববার (২৪ ডিসেম্বর) দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে রাজবাড়ী সদর থানার পরিদর্শক (তদন্ত) মো. কামাল হোসেন ভূইয়া বিষয়টি জানান।

এর আগে শনিবার রাত সাড়ে ৮টার দিকে জেলা সদরের বরাট ইউনিয়নের নবগ্রাম এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সে স্থানীয় ফজের ব্যাপারীর ছেলে।

কামাল হোসেন ভূইয়া বলেন, ইদ্রিস ওরফে ল্যাংড়া ইদ্রিস চরমপন্থি সংগঠন মাওবাদী বলশেভিক রি অরগানাইজেশন মুভমেন্ট (এমবিআরএম) এর আঞ্চলিক কমান্ডার। তার বিরুদ্ধে অপহরণ ও হত্যা মামলাসহ ৫টি মামলা রয়েছে। সম্প্রতি একটি হত্যা মামলায় তিনি ৯ মাস জেলহাজতে থাকার পর জামিনে বের হয়ে আসেন। তার বিরুদ্ধে দু’টি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হলে শনিবার রাত সাড়ে ৮টার দিকে তাকে গ্রেফতার করা হয়। একপর্যায়ে পুলিশের জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন তার হেফাজতে অবৈধ অস্ত্র রয়েছে। পরে রাত সাড়ে ১১টার দিকে নবগ্রাম মসজিদের পাশে একটি কাঠের স্তুপের মধ্যে থেকে একটি ওয়ান শুটার গান ও একটি কার্তুজ উদ্ধার করা হয়।

এ বিষয়ে রাজবাড়ী থানায় অস্ত্র আইনে ল্যাংড়া ইদ্রিসের বিরুদ্ধে আরো একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

Comments

comments

     এ জাতীয় আরো খবর