,

সর্বশেষ :
রাজবাড়ী সদর উপজেলা আওয়ামী লীগের কাউন্সিলে সাধারণ সম্পাদক প্রার্থী মীর্জা বাবু বসন্তপুরে ইউনিয়ন পরিষদের কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতার লক্ষ্যে ওয়ার্ড সভা চার বছর পর ছেলেকে ফিরে পেলেন নিজাম, ধন্যবাদ দিলেন পুলিশকে অটিস্টিক শিশু জিহাদ ফিরে পেল পরিবার আকবর আলী মর্জি উচ্চ বিদ্যালয় এমপিওভুক্ত হওয়ায় শিক্ষক শিক্ষার্থীদের মধ্যে আনন্দের জোয়ার রাজবাড়ীতে ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী আটক বালিয়াকান্দিতে বড় ভাইয়ের ব্যাটের আঘাতে ছোট ভাইয়ের মৃত্যু মীর মশাররফ হোসেনের ১৭২তম জন্মবার্ষিকী পালিত রাজবাড়ীর কালুখালীতে প্রতিবন্ধী রাখালকে পিটিয়ে হত্যার অভিযোগ রাজবাড়ীতে ড. নিম হাকিম গড়েছেন দেশের একমাত্র ঔষধি উদ্ভিদের প্রাকৃতিক জিনব্যাংক

রাজবাড়ীতে সেবা সপ্তাহের উদ্বোধন করলেন জেলা প্রশাসক

News

রাজবাড়ী সদর : ‘পরিকল্পিত পরিবার গড়ি, মাতৃমৃত্যু রোধ করি’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ীতে পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে সেবা সপ্তাহ (৩০ ডিসেম্বর থেকে ৪ জানুয়ারি পর্যন্ত) উদ্বোধন করা হয়েছে।

শনিবার (৩০ ডিসেম্বর) বেলা ১১টায় শহরের ৩নং বেড়াডাঙ্গায় অবস্থিত মা ও শিশু কল্যাণ কেন্দ্রে (ম্যাটরনিটি) ফিতা কেটে সপ্তাহের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. শওকত আলী।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা পরিবার ও পরিকল্পনা অধিদপ্তরের উপ পরিচালক গোলাম মোহাম্মদ আজম, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার (ক্লিনিক) ডা. গোপাল চন্দ্র সূত্রধর, ডা. নিয়ামত উল্লাহ, ডা. সুমি সাহা, পরিবার ও পরিকল্পনা অফিসার মাহমুদুল হাসান প্রমূখ।

মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার (ক্লিনিক) ডা. গোপাল চন্দ্র সূত্রধর জানান, মা ও শিশু কল্যাণ কেন্দ্রে গর্ভবতী মা ও শিশুর জন্য বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও চিকিৎসা প্রদান করা হচ্ছে। পরিবার পরিকল্পনার জন্য নানাবিধ পরামর্শ ও পদ্ধতি দেওয়া হচ্ছে। এছারা নরমাল ডেলিভারীর পাশাপাশি গুরুত্বপূর্ণ অবস্থায় সিজার করার মাধ্যমে মা শিশুর জীবন সুস্থ স্বাভাবিক রাখা হচ্ছে। আর এই সেবা সপ্তাহে এ সকল কার্যক্রম আরও বেগবান হবে।

Comments

comments

     এ জাতীয় আরো খবর