,

রাজবাড়ীতে সেবা সপ্তাহের উদ্বোধন করলেন জেলা প্রশাসক

News

রাজবাড়ী সদর : ‘পরিকল্পিত পরিবার গড়ি, মাতৃমৃত্যু রোধ করি’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ীতে পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে সেবা সপ্তাহ (৩০ ডিসেম্বর থেকে ৪ জানুয়ারি পর্যন্ত) উদ্বোধন করা হয়েছে।

শনিবার (৩০ ডিসেম্বর) বেলা ১১টায় শহরের ৩নং বেড়াডাঙ্গায় অবস্থিত মা ও শিশু কল্যাণ কেন্দ্রে (ম্যাটরনিটি) ফিতা কেটে সপ্তাহের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. শওকত আলী।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা পরিবার ও পরিকল্পনা অধিদপ্তরের উপ পরিচালক গোলাম মোহাম্মদ আজম, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার (ক্লিনিক) ডা. গোপাল চন্দ্র সূত্রধর, ডা. নিয়ামত উল্লাহ, ডা. সুমি সাহা, পরিবার ও পরিকল্পনা অফিসার মাহমুদুল হাসান প্রমূখ।

মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার (ক্লিনিক) ডা. গোপাল চন্দ্র সূত্রধর জানান, মা ও শিশু কল্যাণ কেন্দ্রে গর্ভবতী মা ও শিশুর জন্য বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও চিকিৎসা প্রদান করা হচ্ছে। পরিবার পরিকল্পনার জন্য নানাবিধ পরামর্শ ও পদ্ধতি দেওয়া হচ্ছে। এছারা নরমাল ডেলিভারীর পাশাপাশি গুরুত্বপূর্ণ অবস্থায় সিজার করার মাধ্যমে মা শিশুর জীবন সুস্থ স্বাভাবিক রাখা হচ্ছে। আর এই সেবা সপ্তাহে এ সকল কার্যক্রম আরও বেগবান হবে।

Comments

comments

     এ জাতীয় আরো খবর