,

সর্বশেষ :
সুষ্ঠু নির্বাচন হলে রাজবাড়ী-১ আসন পুনরুদ্ধার করতে সক্ষম হবো : অ্যাড. খালেক রাজবাড়ী-১ আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী অ্যাড. আসলাম মিয়ার গণসংযোগ রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন ইমদাদুল হক বিশ্বাস রাজবাড়ীতে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন রাজবাড়ীতে এসএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে জখম রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন আশরাফুল ইসলাম রাজবাড়ী-১ আসনের জন্য জাতীয় পার্টির মনোনয়ন ফরম নিলেন মিল্টন প্রত্যেকটি মানুষের ঘরে শান্তি পৌঁছে দেওয়া হবে : রাজবাড়ীর পুলিশ সুপার রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থি নেতা নিহত রাজবাড়ীতে বিএনপি’র ২৭ নেতাকর্মী কারাগারে

চলন্ত দুই ফেরির মুখোমুখি সংঘর্ষ, পাঁ হারালেন যুবক

News

গোয়ালন্দ : দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বীরশ্রেষ্ঠ রুহুল আমীন ও হাসনাহেনা নামে দুই ফেরির মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে একটি ফেরির ভেতরে থাকা কাভার্ড ভ্যানের চাপায় তৌকির আহমেদ (২২) নামে এক যাত্রীর দু’টি পাঁ কেটে শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। আশঙ্কাজনক অবস্থায় ওই যাত্রীকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (৩০ ডিসেম্বর) সকালে এ রুটের মাঝ পদ্মায় এ দুর্ঘটনা ঘটে।

আহত তৌকির আহমেদ খুলনার দৌলতপুর থানার ফরমাজখানা গ্রামের মো. মনির হোসেনের ছেলে। ঢাকা থেকে হানিফ পরিবহন কোম্পানির এক বাসের যাত্রী হয়ে তিনি খুলনার দৌলতপুরে যাচ্ছিলেন।

বিআইডাব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট অফিস ও নৌ পুলিশ ফাঁড়ি এবং প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঘন কুয়াশার কারণে ব্যাস্ততম দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে শুক্রবার রাত সাড়ে ৯টা থেকে শনিবার সকাল সাড়ে ৭টা পর্যন্ত টানা ১০ ঘন্টা ফেরিসার্ভিস বন্ধ থাকে। পরে ফেরি সার্ভিস চালু করা হলে প্রথমে দৌলতদিয়া ঘাট থেকে বিভিন্ন গাড়ি ও যাত্রী বোঝাই ফেরি বীরশ্রেষ্ঠ রুহুল আমীন ছেড়ে যায়। একই সময়ে পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসে হাসনাহেনা নামের অপর একটি ইউটিলিটি ফেরি। পরে মাঝ নদীতে পৌঁছে ওই ফেরি দুটির মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে প্রচণ্ড ধাক্কায় দুই ফেরির ভেতরে থাকা সব গাড়ি এলামেলো হয়ে পড়ে।

এসময় হাসনাহেনা ফেরির ভেতরে এক কাভার্ড ভ্যানের চাপায় তৌকির আহমেদ (২২) নামে এক যাত্রীর দু’টি পা কেঁটে শরীল থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। ঘটনা ঘটে যাওয়ার পর ইউটিলিটি ফেরি দৌলতদিয়া ৫নম্বর ফেরি ঘাটে ফেরি’র মাস্টার রেখে পালিয়ে যায়। এরপর স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে দৌলতদিয়া ঘাট নৌ পুলিশ ফাঁড়ি’র সদস্যরা এক ঘণ্টা পর হাসনাহেনা ফেরি থেকে আহত তৌকিরকে উদ্ধার করে প্রথমে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে অবস্থার অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসক তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন।

বাংলাদেশ অভ্যান্তরীন নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার সহ-ব্যবস্থাপক মো. খোরশেদ আলম ও দৌলতদিয়া ঘাট নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মোমিন উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘দুর্ঘটনার সময় মাঝনদীতে ঘন কুয়াশা ছিল। কুয়াশা উপেক্ষা করে নৌপথে চলাচল করতে গিয়ে বীরশ্রেষ্ঠ রুহুল আমীন ও হাসনাহেনা নামে চলন্ত দুই ফেরির মধ্যে মুখোমুখি সংঘর্ষের ওই ঘটনাটি ঘটেছে।’

Comments

comments

     এ জাতীয় আরো খবর