ভুয়া ১৪ হাজার ৪৫৫ সাংব‍াদিকের পরিচয়পত্র বাতিল

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৫:৪৩ অপরাহ্ণ ,২৩ এপ্রিল, ২০১৪ | আপডেট: ৫:৪৩ অপরাহ্ণ ,২৩ এপ্রিল, ২০১৪
পিকচার

 আন্তর্জাতিক ডেস্ক ::  দেশব্যাপী ভুয়া সাংবাদিক ও সংবাদপত্রবিরোধী অভিযানে ১৪ হাজার ৪৫৫টি প্রেস কার্ড বাতিল করেছে চীন সরকার।

দেশটির রাষ্ট্রনিয়ন্ত্রিত সংবাদ মাধ্যমগুলোর উদ্ধৃতি দিয়ে বুধবার আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, গত বছর থেকে শুরু হওয়া চলমান অভিযানে এখন পর্যন্ত ২১৬টি বেআইনি সংবাদপত্র ও সাময়িকীকে তদন্তের আওতায় আনা হয়েছে, এর মধ্যে ৭৬টি পত্রিকা বা সাময়িকীর প্রকাশনা স্থগিত করা হয়েছে।

get_img28

রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম সিনহুয়া জানিয়েছে, ভুয়া সাংবাদিক ও সংবাদপত্রের বিরুদ্ধে ২৫৮টি মামলার তদন্ত চলছে এবং এ পর্যন্ত ১৫ লাখ বেআইনি সংবাদপত্র ও সাময়িকী বাজেয়াপ্ত করা হয়েছে।

সম্প্রতি পিপলস ডেইলি, সিনহুয়া, চায়না সেন্ট্রাল টেলিভিশন, চায়না এডুকেশন ডেইলি ও প্রধান রেডিও স্টেশনসহ রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমগুলোর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টি অব চীয়না’র (সিপিসি) শীর্ষ নেতাদের এক বৈঠকে অপপ্রচার ঠেকাতে ভুয়া সাংবাদিক ও সংবাদপত্রবিরোধী অভিযান জোরদারের কথা বলা হয়।

বৈঠকে আভ্যন্তরীণ ব্যবস্থাপন‍ায় নিজেদের সুযোগ-সুবিধা বাড়ানোর আবেদন জানান রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমগুলোর কর্মকর্তারা।

রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমগুলো জানায়, গণচীনে নানামুখী সমস্যার মধ্যে গজিয়ে ওঠা সংবাদপত্র বা সাময়িকী অন্যতম সমস্যা। এ ধরনের সংবাদ মাধ্যম সমাজ ও রাষ্ট্রবিরোধী অপপ্রচার চালানোর পাশাপাশি চাঁদাবাজিতেও অভিযুক্তের তালিকায় শীর্ষে।

প্রকাশ: ২৩ এপ্রিল ২০১৪/রাত -১১.৪৪ / স্বপ্ন


এই নিউজটি 1349 বার পড়া হয়েছে

Comments

comments

More News from বিশ্বজুড়ে