,

সর্বশেষ :
রাজবাড়ীতে ট্রেনের নিচে পড়ে নারীর মৃত্যু গোয়ালন্দে ইয়াবাসহ মাদক বিক্রেতা আটক রাজবাড়ীতে শিক্ষার্থীদের মধ্যে ইসলামী ব্যাংকের কম্বল বিতরণ নিজের দপ্তরে বসলেন শিক্ষা প্রতিমন্ত্রী কেরামত আলী বালিয়াকান্দিতে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার আইজিপি ব্যাচ পাচ্ছেন র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক রইছ উদ্দিন প্রতিমন্ত্রী কাজী কেরামত আলীকে ‘বিএমজিটিএ’ রাজবাড়ী জেলা কমিটির ফুলেল শুভেচ্ছা কালুখালীতে ট্রেনের ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু প্রতিমন্ত্রী হওয়ার পর প্রথম রাজবাড়ী এসে সংবর্ধনা পেলেন কেরামত আলী রাজবাড়ীতে ‘আসমা আসাদ ওয়েলফেয়ার ফাউন্ডেশন’-এর উদ্যোগে কম্বল বিতরণ

কাজী কেরামত আলী প্রতিমন্ত্রী হওয়ায় রাজবাড়ীতে আনন্দ মিছিল

News

রাজবাড়ী : রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী কেরামত আলী শিক্ষা প্রতিমন্ত্রী হওয়ায় রাজবাড়ীতে আনন্দ মিছিল করেছেন জেলার বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও ছাত্রনেতারা।

বুধবার (০৩ জানুয়ারি) দুপুরে রাজবাড়ী সরকারি কলেজ, সরকারি আদর্শ মহিলা কলেজ ও শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা স্ব-স্ব প্রতিষ্ঠান থেকে শহরে বর্ণাঢ্য আয়োজনে এ আনন্দ মিছিল বের করেন। এ সময় তারা আনন্দ মিছিলের পাশাপশি আতশবাজি ফুটানো, রঙ দেওয়া ও মিষ্টি বিতরণ করেন।

আনন্দ মিছিলে উপস্থিত ছিলেন- রাজবাড়ী সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. খলিলুর রহমান, উপাধ্যক্ষ একেএম জাহাঙ্গীর আলমসহ বিভিন্ন কলেজ ও স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা।

একই সময় রাজবাড়ী সরকারি কলেজ ক্যাম্পাস থেকে সদর থানা ছাত্রলীগের সভাপতি সামছুল সালেহীন অপুর নেতৃত্বে শহরের আরেকটি আনন্দ মিছিল বের হয়। প্রতিটি মিছিলই জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

আনন্দ মিছিলে অংশ নেওয়া শিক্ষক-শিক্ষার্থী ও ছাত্রনেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও নতুন প্রতিমন্ত্রী কাজী কেরামত আলীকে অভিনন্দন জানিয়ে স্লোগান দেন।

উল্লেখ্য, ১৯৫৪ সালের ২২ এপ্রিল রাজবাড়ী জেলার সজ্জনকান্দায় জন্ম নেওয়া প্রতিমন্ত্রী কাজী কেরামত আলীর বাবা কাজী হেদায়েত হোসেন এবং মাতা মনাক্কা বেগম। তার স্ত্রীর নাম রেবেকা সুলতানা।

রাজবাড়ী ইয়াসিন উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, রাজবাড়ী সরকারি কলেজ থেকে এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিকম সম্মানসহ এমকম ডিগ্রি অর্জন করেন তিনি।

ব্যবসার পাশাপাশি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত কেরামত আলী ১৯৯০ থেকে রাজবাড়ী জেলায় দলের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

১৯৯২ সালে রাজবাড়ী-১ থেকে ৫ম জাতীয় সংসদে আওয়ামী লীগের মনোনয়নে উপনির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন কাজী কেরামত আলী। ১৯৯৬ সালে ৭ম জাতীয় সংসদে এবং ২০০৮ সালের ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত ৯ম জাতীয় সংসদ ও ২০১৪ সালে ১০ম জাতীয় সংসদে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন।

তিনি ৫ম জাতীয় সংসদে টেলিযোগাযোগ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য এবং ৭ম জাতীয় সংসদে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, নবম জাতীয় সংসদে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কিমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন এবং জাতীয় সংসদে লাইব্রেরি কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

প্রতিমন্ত্রী ১৯৯৬ থেকে রাজবাড়ী জেলার বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি, রাজবাড়ী জেলার রোটারি ক্লাবের সদস্য এবং রাজবাড়ী জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য।

ইংরেজি ভাষায় দক্ষ কাজী কেরামত আলী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে কুয়েত সফর এবং সরকারি ও ব্যক্তিগত প্রয়োজনে আমেরিকা, কানাডা, চীন, জাপানসহ বিশ্বের অনেক দেশ সফর করেছেন। ব্যক্তি জীবনে তিনি এক মেয়ের জনক।

Comments

comments

     এ জাতীয় আরো খবর