,

রাজবাড়ীতে শিক্ষার্থীদের মধ্যে কম্বল বিতরণ

News

রাজবাড়ী সদর : রাজবাড়ী জেলা সদরের বসন্তপুর ইউনিয়নের উদয়পুর বালিকা আইডিয়াল একাডেমিতে ১৫০জন শিক্ষার্থীর মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে।

সোমবার (২২ জানুয়ারি) দুপুরে শাহজালাল ইসলামী ব্যাংকের সৌজন্যে এ কম্বল বিতরণ করা হয়।

প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের হাতে কম্বল তুলে দেন- রাজবাড়ী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব অ্যাডভোকেট এম.এ খালেক।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বসন্তপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজী আব্দুল মান্নান, স্থানীয় বিশিষ্ট সমাজসেবক মো. মোয়াজ্জেম হোসেন জোদ্দার, জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক গোলাম কাশেম, দপ্তর সম্পাদক খোন্দকার নুরুল নেওয়াজ, বসন্তপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেওয়ান মো. ফিরোজ, যুবলীগ নেতা কাজী লুৎফর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

কম্বল বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উদয়পুর বালিকা আইডিয়াল একাডেমির প্রতিষ্ঠাতা সভাপতি মো. আবুল হোসেন গাজী, স্বাগত বক্তব্য দেন একাডেমির প্রধান শিক্ষক তাসলিমা সুলতানা ও সঞ্চালনা করেন সহকারী শিক্ষক ওলিউর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট এম.এ খালেক বলেন, পুথিগত বিদ্যাই কিন্তু সব নয়। পুথিগত বিদ্যার সঙ্গে সঙ্গে তোমাদের ধর্মীয় শিক্ষা, সাধারণ জ্ঞান, খেলাধুলা, সাংস্কৃতিক শিক্ষা অর্জন করতে হবে। এসব কিছু মিলিয়েই তোমরা মান সম্মত শিক্ষা অর্জন করতে পারবে।

অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের মায়েদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা আপনাদের সন্তানের দিকে খেয়াল রাখবেন। স্কুলের আসার উদ্দেশ্যে তারা বাড়ি থেকে বের হয়ে ঠিকমতো স্কুলে এলো কি না, এসব খেয়াল রাখবেন। আরেকটা কথা হচ্ছে, আপনারা আপনাদের কোমলমতি এসব সন্তানদের হাতে মোবাইল দিবেন না। মোবইল আসক্তি হচ্ছে, মাদকাসক্তির চেয়েও ভয়াবহ। এই মোবাইল আসক্তির কারণে অনেক শিক্ষার্থীরা অকালেই ঝড়ে পড়ছে। ইতিমধ্যে আমাদের দেশে কয়েকজন কোমলমতি শিক্ষার্থী এই মোবাইলে গেমসে আসক্তি হয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছে। তাই আপনারা এই বিষয়টি সবসময় খেয়াল রাখবেন। বিশেষ প্রয়োজন হলে আপনারা সন্তানদের হাতে কমদামি নরমাল মোবাইল দিতে পারেন। তবে, পরিণত বয়স না হওয়া পর্যন্ত স্মার্টফোন থেকে তাদের অবশ্যই বিরত রাখবেন।

Comments

comments

     এ জাতীয় আরো খবর