,

গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগে বহাল থাকবে আগের কমিটি

News

গোয়ালন্দ : সম্প্রতি এক বছরের জন্য রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের নতুন কমিটির অনুমোদন দিয়েছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসেন।

অভিযোগ উঠেছে জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে কোনো প্রকার আলোচনা না করে এবং আগের কমিটি বিলুপ্ত না করেই কেন্দ্রীয় নেতারা প্রভাবিত হয়ে দলের ত্যাগী ও পরীক্ষীতদের বাদ দিয়ে গোপনে নতুন এ কমিটি অনুমোদন দিয়েছেন। এ নিয়ে কয়েকদিন ধরে জেলায় ছাত্রলীগের দু’টি গ্রুপের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক  তোলপাড় ও উত্তেজনা সৃষ্টি হয়েছে।

বিষয়টি নিয়ে নেতাকর্মীদের মধ্যে যাতে কোনো প্রকার সহিংসতা সৃষ্টি না হয় এই লক্ষ্যে জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীর নেতৃত্বে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বসম্মতিক্রমে সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে, গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের আগে যে কমিটি ছিলো সেটিই পূনর্বহাল থাকবে। কেন্দ্র থেকে নতুন অনুমোদিত যে কমিটি নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে তোলপাড় ও উত্তেজনা সৃষ্টি হয়েছে ওই কমিটি সাংগঠনিক কোন কাজ করতে পারবে না। শিগগিরই জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ এই বিষয়ে বসে সিদ্ধান্ত নিয়ে তারপর ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী আগের কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠন করা হবে।

রোববার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

দুই ঘন্টা ব্যাপী মতবিনিময় শেষে জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, সামনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এমন সময়ে নিজেদের মধ্যে কোনরকম বিভেদ রাখা যাবেনা। কাঁধে কাঁধ মিলিয়ে সকলে মিলে একসঙ্গে কাজ করে দলকে শক্তিশালী করতে হবে। সংসদ নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে মননোয়ন দিবেন, আমরা তার পক্ষে কাজ করবো।

জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া মাসুদ রাজীব বলেন, গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুজ্জামান ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় আমিসহ গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান এবিএম নুরুল ইসলাম, রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফি, গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দৌলতদিয়া ইউনিয়নের চেয়ারম্যান নুরুল ইসলাম মণ্ডল, গোয়ালন্দ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম মণ্ডল, জেলা ছাত্রলীগের সধারণ সম্পাদক সাইফুল ইসলাম এরশাদ, গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের আগের কমিটির সভাপতি এবিএম বাতেন ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ এবং নতুন কমিটির সভাপতি মেহেদী হাসান রুবেল ও আবু বক্কর সিদ্দিক খোকনসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

তিনি বলেন, সভায় সর্বসম্মতিক্রমে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে উপজেলা ছাত্রলীগের দু’টি গ্রুপের নেতাকর্মীরাই তা মেনে নিয়ে কোনো প্রকার সহিংসতা বা বিশৃঙ্খলায় না জড়ানোর অঙ্গীকার করেছেন।

উল্লেখ্য, শুক্রবার (৯ ফেব্রুয়ারি) এ কমিটির বিষয়ে  ‘প্রভাবিত হয়ে পকেট কমিটি অনুমোদনের অভিযোগ কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে’ শিরোনামে ‘রাজবাড়ী নিউজ২৪.কম’-এ  সংবাদ প্রকাশিত হয়।

রাজবাড়ী নিউজ২৪.কম/ আশিক

Comments

comments

     এ জাতীয় আরো খবর