,

সর্বশেষ :
রাজবাড়ী জেলা জাতীয় পার্টির আহ্বায়ক কমিটি অনুমোদন রাজবাড়ীর ২ টি আসনের জন্য বিএনপির মনোনয়ন পত্র জমা দিয়েছেন খালেক-আসলাম-হারুন সুষ্ঠু নির্বাচন হলে রাজবাড়ী-১ আসন পুনরুদ্ধার করতে সক্ষম হবো : অ্যাড. খালেক রাজবাড়ী-১ আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী অ্যাড. আসলাম মিয়ার গণসংযোগ রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন ইমদাদুল হক বিশ্বাস রাজবাড়ীতে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন রাজবাড়ীতে এসএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে জখম রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন আশরাফুল ইসলাম রাজবাড়ী-১ আসনের জন্য জাতীয় পার্টির মনোনয়ন ফরম নিলেন মিল্টন প্রত্যেকটি মানুষের ঘরে শান্তি পৌঁছে দেওয়া হবে : রাজবাড়ীর পুলিশ সুপার

২১ শতাধিক ওরশযাত্রী নিয়ে বিশেষ ট্রেনের ভারত যাত্রা

News

রাজবাড়ী : ভারতের পশ্চিমবঙ্গের মেদিনীপুরে হজরত আলী আব্দুল কাদের শামসুল কাদের সৈয়দ শাহ্ মোরশেদ আলী আল-কাদেরী আল হাসানী ওয়াল হুসাইনী আল বাগদাদী আল মেদিনীপুরী (আ.)-এর বার্ষিক ওরশ শরীফে যোগ দিতে প্রতি বছরের মতো এবারও রাজবাড়ী থেকে ২১শ’ ৫৮জন যাত্রী নিয়ে ছেড়ে গেছে একটি বিশেষ ট্রেন।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) রাত ১০টায় রাজবাড়ী রেলস্টেশন থেকে ২৩টি বগি সম্বলিত বিশেষ ট্রেনটি ছেড়ে যায়।

ট্রেন ছাড়ার সময় স্টেশনে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী এবং জেলা প্রশাসক মো. শওকত আলীসহ কয়েক সহস্রাধিক মানুষ ওরশ যাত্রীদের বিদায় জানান।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) দিনগত রাতে মেদিনীপুরের মির্জা মহল্লায় অবস্থিত জোড়া মসজিদে ১১৭-তম বার্ষিক ওরশ হবে।

কাদেরীয়া তরীকার সাজ্জাদানশীন বড় হুজুরপাক কেবলা হযরত সৈয়দ শাহ্ রশীদ আলী আল্ কাদেরী আল হাসানী ওয়াল হুসাইনী আল্ বাগদাদী আল মেদিনীপুরী মাদ্দাজিলুহুল আলী পবিত্র ওরশ পরিচালনা করবেন।

বিশেষ ট্রেনে ওরশ যাত্রীদের মধ্যে ১২শ’ ৯ জন পুরুষ, ৮৭৭ জন নারী ও ৭২জন শিশু রয়েছেন। ওরশ যাত্রীদের মধ্যে রাজবাড়ী, ফরিদপুর, পাবনা ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলার যাত্রী রয়েছেন।

অন্যান্য যাত্রীদের সঙ্গে সংরক্ষিত মহিলা আসন-৩৮ এর সংসদ্য কামরুন নাহার চৌধুরী লাভলী ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট এম.এ খালেক বিশেষ ট্রেনে ওরশ শরীফে যাচ্ছেন। ওরশ শরীফ শেষে সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিশেষ ট্রেনটি রাজবাড়ী ফিরে আসবে।

রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরীয়ার সভাপতি কাজী ইরাদত আলী জানান, বাংলাদেশ ও ভারত সরকার যৌথভাবে ১৯০২ সাল থেকে ভারতের মেদিনীপুর ওরশ যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে এই বিশেষ ওরশ ট্রেন চালুর ব্যবস্থা করে। তারই ধারাবাহিকতায় বিগত ১১৬ বছর ধরে রাজবাড়ী থেকে বিশেষ ওরশ ট্রেনটি ছেড়ে যায়। মেদিনীপুর ওরশ শরীফের উল্লেখিত তারিখে রাজবাড়ীর খানকা-এ কাদেরীয়া বড় মসজিদেও ওরশ অনুষ্ঠিত হবে।

পবিত্র ওরশ শরীফ উপলক্ষে বিশেষ ট্রেন চলাচলের ব্যবস্থা করায় বাংলাদেশ ও ভারত সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন কাজী ইরাদত আলী। এছাড়াও বিশেষ ওরশ ট্রেনের যাত্রা উপলক্ষে সকলের কাছে দোয়া কামনা করেন তিনি।

উল্লেখ্য, বিশেষ ওরশ ট্রেন ছাড়াও রাজবাড়ী জেলা থেকে সড়ক ও আকাশ পথে বিপুল সংখ্যক ভক্ত ওরশে অংশ নেবেন বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

রাজবাড়ী নিউজ২৪.কম/ আশিক

Comments

comments

     এ জাতীয় আরো খবর