,

সর্বশেষ :
শহিদদের শ্রদ্ধা জানাতে কলাগাছের স্মৃতির মিনার রাজবাড়ীতে বই মেলা শুরু রাজবাড়ীতে মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ট্রাষ্টি বোর্ডকে আরও ৮ লাখ টাকা দিলেন ডা. আবুল হোসেন বালিয়াকান্দিতে শিশু ছাত্রীদের ধর্ষণ ও যৌন নিপীড়নের অভিযোগে শিক্ষক গ্রেফতার রাজবাড়ীতে ১৫ কেজি গাঁজাসহ স্বামী-স্ত্রী আটক রাজবাড়ীতে কলেজছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে রাজমিস্ত্রী আটক এক যুগ ধরে চিকিৎসাসেবার নামে প্রতারণা করে আসছেন রাজবাড়ীর পচা কর্মকার! সেদিন রোদ্দুর হয়নি বলেই আজ বৃষ্টি হলো… এহসান কলিন্স শিক্ষা প্রতিমন্ত্রী জনসভায় ফয়সাল সরদারের নেতৃত্বে লক্ষীকোলের ৫ শতাধিক নারী-পুরুষ

রাজবাড়ীতে উপকারভোগী গর্ভবতী ও প্রসূতি মায়েদের প্রশিক্ষণ

News

স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ীতে বেসরকারি এনজিও তৃণমূল নারী উন্নয়ন সংস্থার উদ্যোগে ‘কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল’ কর্মসূচির আওতায় উপকারভোগী গর্ভবতী ও প্রসূতি মায়েদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) জেলা শহরের নতুন বাজার এলাকায় পৌর কাউন্সিলর মিজানুর রহমান মিজানের অফিস কক্ষে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের সহযোগিতায় প্রশিক্ষণে গর্ভবতী ও প্রসূতী মায়েদের স্বাস্থ্য, পুষ্টি ও পরিস্কার পরিচ্ছন্নতা বিষয়ে আলোচনা করা হয়।

প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) কাজী রওশন আক্তার।

অন্যান্যের মধ্যে রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) সাদেকুর রহমান, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নূরে সফুরা ফেরদৌস,  পাংশা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা এম,এ নাহার ও রাজবাড়ী পৌরসভার সাত নম্বর ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান মিজান উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণে প্রধান অতিথির বক্তব্যে মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) কাজী রওশন আক্তার বলেন, বাংলাদেশ সরকারের সামাজিক সূরক্ষা কর্মসূচির আওতায় ‘কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল’ একটি গুরুত্বপূর্ণ ও সময় উপযোগী কর্মসূচি। যা বাস্তবায়নে সরকারের পাশাপাশি কাজ করছে তৃণমূল নারী উন্নয়ন সংস্থা।

এ কর্মসূচি সফল করতে তিনি সকল প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহবান জানান। প্রশিক্ষণ পরিচালনা করেন তৃণমূল নারী উন্নয়ন সংস্থার সভানেত্রী নাজমুল লায়লা।

Comments

comments

     এ জাতীয় আরো খবর