,

রাজবাড়ীর প্রবীণ সাংবাদিক সিরাজুল আলম ভূইয়া আর নেই

News

রাজবাড়ী : রাজবাড়ী জেলার প্রবীণ সাংবাদিক ও রাজবাড়ী প্রেসক্লাবের সহ-সভাপতি একেএম সিরাজুল আলম ভূইয়া মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দিনগত রাত সাড়ে ৩টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

বৃহস্পতিবার (০১ মার্চ) বাদ জোহর জেলা সদরের মিজানপুর ইউনিয়নের বড়লক্ষীপুর উত্তরপাড়া জামে মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। তিনি বড়লক্ষীপুর গ্রামের বাসিন্দা।

নামাজে জানাজায় রাজবাড়ীর জেলা প্রশাসক মো. শওকত আলী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট এম.এ খালেক, রাজবাড়ী প্রেসক্লাবের সাবেক সভাপতি এটিএম রফিক উদ্দিন, বর্তমান সাধারণ সম্পাদক ও দৈনিক মাতৃকণ্ঠ পত্রিকার সম্পাদক খোন্দকার আব্দুল মতিন, জেলার সিনিয়র সাংবাদিক এম. দেলোয়ার হোসেন, মো. আবুল কালাম, এম. মনিরুজ্জামান, মুসা বিশ্বাস, কাজী আব্দুল কুদ্দুস বাবু, রাজবাড়ী রিপোর্টার্স ইউনিটির সভাপতি মো. ইউসুফ মিয়া, সাধারণ সম্পাদক মো. শিহাবুর রহমান, যগ্ম-সাধারণ সম্পাদক হেলাল মাহমুদ, সদস্য মো. আশিকুর রহমানসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশ নেন।

জানাজা শেষে তার মরদেহ রাজবাড়ী প্রেসক্লাবে আনা হয়। সেখানে মরদেহে পুষ্প্যমাল্য অর্পণ করে তাকে শেষ শ্রদ্ধা জানান রাজবাড়ী প্রেসক্লাব ও রাজবাড়ী রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দ। পরে শহরের ভবানীপুর কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়।

পরিবারের সদস্যরা জানান, সিরাজুল আলম ভূইয়া বেশ কিছু দিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। বুধবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে রাজবাড়ী সদর হাসপাতালে নেওয়া হয়। পরে তার অবস্থার অবনতি হলে রাতেই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, পাঁচ ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

রাজবাড়ীর সিনিয়র সাংবাদিক এম. দেলোয়ার হোসেন জানান, সিরাজুল আলম ভূইয়া আশির দশকের শুরুতে দৈনিক কৃষাণ পত্রিকায় লেখনির মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন। এরপর তিনি দৈনিক মিল্লাত, দৈনিক আজাদ, দৈনিক জনতা ও সর্বশেষ দৈনিক গণজাগরণ পত্রিকায় রাজবাড়ী জেলা প্রতিনিধি হিসেবে কাজ করেন। এছাড়া তিনি রাজবাড়ী শহরের বলাকা স্টুডিও’র মালিক। বলাকা স্টুডিও ছিলো জেলার প্রথম স্টুডিও। এই স্টুডিও থেকে রাজবাড়ী প্রেসক্লাবের যাত্রা শুরু হয়।

প্রবীণ সাংবাদিক সিরাজুল আলম ভূইয়ার মৃত্যুতে ‘রাজবাড়ী নিউজ২৪.কম’-এর সম্পাদক এম.এ খালেদ পাভেল গভীর শোক প্রকাশ করেছেন।

রাজবাড়ী নিউজ২৪.কম/ আশিক

Comments

comments

     এ জাতীয় আরো খবর