,

সর্বশেষ :
দৌলতদিয়ায় নুরু মন্ডলের পক্ষে নৌকায় ভোট চাইলেন শোভন-রাব্বানী উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নুরুল ইসলাম মন্ডলের বিকল্প নেই : ছাত্রলীগ নেতা রুবেল রাজবাড়ীর সামাজিক সংগঠন ‘মানবতার জয়’-এর নবগঠিত কমিটির পরিচিতি সভা পদ্মা সেতুতে মাথা লাগার গুজব ছড়ানোয় রাজবাড়ীতে স্কুলছাত্র আটক অসুস্থ আ’লীগ নেতা সামশুল আলমের পাশে দাঁড়ালেন কাজী ইরাদত আলী রাজবাড়ীতে ভুয়া চিকিৎসক আটক, ২০ হাজার টাকা জরিমানা রাজবাড়ীতে আ’লীগ নেতার দুঃসময়ে পাশে দাড়াচ্ছেন না দলীয় নেতৃবৃন্দ! রাজবাড়ীর নবাগত জেলা প্রশাসককে গ্রাম পুলিশ বাহিনীর ফুলেল শুভেচ্ছা কৃষ্ণের ছদ্মবেশ নিয়েও পুলিশের হাতে ধরা পড়লো পলাতক আসামি লাল্টু গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজবাড়ীতে বিএনপির বিক্ষোভ

‘সাংবাদিকতা থেকে অশিক্ষিত-কুশিক্ষিতদের দূরে রাখতে হবে’

News

ঢাকা : অপসাংবাদিকতা রোধে সাংবাদিকতার মত মহান পেশা থেকে অশিক্ষিত-কুশিক্ষিতদের দূরে রাখতে হবে। দেশ ও সাংবাদিকদের স্বার্থেই এই পেশার লোকদের একটি সুনির্দিষ্ট মানদণ্ডে আসা উচিৎ।

বৃহস্পতিবার(৩মে) ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে উপলক্ষে ইয়ুথ জার্নালিস্টস ফোরাম বাংলাদেশ(ওয়াইজেএফবি) আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. মমতাজ উদ্দিন আহমেদ এসব কথা বলেন।

রাজধানীর তোপখানা রোডের প্রেস কাউন্সিল মিলনায়তনে ইয়ুথ জার্নালিস্টস ফোরাম বাংলাদেশ(ওয়াইজেএফবি)-এর সভাপতি তানভীর আলাদিনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, যগ্ম সম্পাদক আকতার হোসেন, দৈনিক সংবাদের বার্তা সম্পাদক ও সাংবাদিক নেতা কাজি রফিক, বাংলাদেশ সংবাদ সংস্থা(বাসস)-এর উপ-প্রধান বার্তা সম্পাদক রুহুল গণি সরকার জ্যোতি, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য ড. উৎপল কুমার সরকার ও সাংবাদিক নেতা শাহজান মিঞা। স্বাগত বক্তৃতা করেন- ইয়ুথ জার্নালিস্টস ফোরাম বাংলাদেশ(ওয়াইজেএফবি)-এর সাধারণ সম্পাদক মহিউদ্দিন কাদের।

বক্তারা বলেন- সৎ ও নির্ভীক সাংবাদিকদের মান-মর্যাদা অক্ষুন্ন রাখতে পেশার জন্য বিপদজনক মানুষগুলোকে এই পেশা থেকে ছুড়ে ফেলতে হবে। বক্তারা প্রেস কাউন্সিলকে আহ্বান জানান, অপসাংবাদিকতা বন্ধ করতে সাংবাদিকদের শিক্ষা সনদ যাচাই-বাচাই করে সাংবাদিকতার সনদ প্রদান করার জন্য।

তারা বলেন, সাংবাদিকদের পেশাটাকে ক্রমশ বেনিয়া আর কর্পোরেট সাম্রাজ্য গ্রাস করেছে। তাদের ইচ্ছে মতোই নিয়োগ আর ছাটাই চলছে, এসবের প্রতিকার পেতে হলে সরকার, প্রেস কাউন্সিল ও সাংবাদিক ইউনিয়নকে সমন্বিতভাবে এগিয়ে আসতে হবে। নেতারা সাগর-রুণি সহ সকল সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচার দাবি করেছেন।

সভায় বক্তৃতা করেন- ইয়ুথ জার্নালিস্টস ফোরাম বাংলাদেশ(ওয়াইজেএফবি)-এর সহ-সভাপতি, নারগিস কবির লিন্ডা, আব্দুল্লাহ আল মাহমুদ, অমিতাভ রহমান, মহসিন বেপারি, ডিআরইউ’র নির্বাহী কমিটির সদস্য এসএম কালাম, ওয়াইজেএফবি’র কেন্দ্রীয় নেতাদের মধ্যে বক্তৃতা করেন- জহিরুল ইসলাম, সুফি ইমরান, তাসলিমা পারভিন ও আহসান হাবিব রিপন, মুন্সিগঞ্জ কমিটির সভাপতি শেখ মু. শিমুল, সাধারণ সম্পাদক মুকবুল হোসেন, নারায়ণগঞ্জ কমিটির সভাপতি তরিকুল ইসলাম নয়ন ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি ইমরুল হাসান বাপ্পী ও সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম প্রমুখ।

Comments

comments

     এ জাতীয় আরো খবর