,

সর্বশেষ :
শহীদওহাবপুর ও খানখানাপুর ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম শুরু ‘খানখানাপুর প্রবাসী কল্যাণ সংগঠন’-এর উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ রাজবাড়ীর কৃতি সন্তান সাবেক জেলা জজ শামসুল হক এর বড় সন্তান শামসুল আরেফিন করোনা পজেটিভ। ভাড়া বকেয়া : শিক্ষার্থীর মূল্যবান সার্টিফিকেট ভাগাড়ে ফেললেন বাড়িওয়ালা। বসন্তপুর ইউপির মেম্বার জানে আলমের বিরুদ্ধে বিভিন্ন অনৈতিক কর্মকান্ডের অভিযোগ রাজবাড়ীর বসন্তপুর ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম শুরু দৌলতদিয়ায় যৌনকর্মী ও শিশুদের মধ্যে বিস্কুট বিতরণ রাজবাড়ীতে আশঙ্কাজনকভাবে বাড়ছে করোনা সংক্রমণের হার – Facebook Live রাজবাড়ীতে আশঙ্কাজনকভাবে বাড়ছে করোনা সংক্রমণের হার রাজবাড়ীতে গণমাধ্যমকর্মীদের সুরক্ষা সামগ্রী দিলো পারলিন গ্রুপ

‘সাংবাদিকতা থেকে অশিক্ষিত-কুশিক্ষিতদের দূরে রাখতে হবে’

News

ঢাকা : অপসাংবাদিকতা রোধে সাংবাদিকতার মত মহান পেশা থেকে অশিক্ষিত-কুশিক্ষিতদের দূরে রাখতে হবে। দেশ ও সাংবাদিকদের স্বার্থেই এই পেশার লোকদের একটি সুনির্দিষ্ট মানদণ্ডে আসা উচিৎ।

বৃহস্পতিবার(৩মে) ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে উপলক্ষে ইয়ুথ জার্নালিস্টস ফোরাম বাংলাদেশ(ওয়াইজেএফবি) আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. মমতাজ উদ্দিন আহমেদ এসব কথা বলেন।

রাজধানীর তোপখানা রোডের প্রেস কাউন্সিল মিলনায়তনে ইয়ুথ জার্নালিস্টস ফোরাম বাংলাদেশ(ওয়াইজেএফবি)-এর সভাপতি তানভীর আলাদিনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, যগ্ম সম্পাদক আকতার হোসেন, দৈনিক সংবাদের বার্তা সম্পাদক ও সাংবাদিক নেতা কাজি রফিক, বাংলাদেশ সংবাদ সংস্থা(বাসস)-এর উপ-প্রধান বার্তা সম্পাদক রুহুল গণি সরকার জ্যোতি, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য ড. উৎপল কুমার সরকার ও সাংবাদিক নেতা শাহজান মিঞা। স্বাগত বক্তৃতা করেন- ইয়ুথ জার্নালিস্টস ফোরাম বাংলাদেশ(ওয়াইজেএফবি)-এর সাধারণ সম্পাদক মহিউদ্দিন কাদের।

বক্তারা বলেন- সৎ ও নির্ভীক সাংবাদিকদের মান-মর্যাদা অক্ষুন্ন রাখতে পেশার জন্য বিপদজনক মানুষগুলোকে এই পেশা থেকে ছুড়ে ফেলতে হবে। বক্তারা প্রেস কাউন্সিলকে আহ্বান জানান, অপসাংবাদিকতা বন্ধ করতে সাংবাদিকদের শিক্ষা সনদ যাচাই-বাচাই করে সাংবাদিকতার সনদ প্রদান করার জন্য।

তারা বলেন, সাংবাদিকদের পেশাটাকে ক্রমশ বেনিয়া আর কর্পোরেট সাম্রাজ্য গ্রাস করেছে। তাদের ইচ্ছে মতোই নিয়োগ আর ছাটাই চলছে, এসবের প্রতিকার পেতে হলে সরকার, প্রেস কাউন্সিল ও সাংবাদিক ইউনিয়নকে সমন্বিতভাবে এগিয়ে আসতে হবে। নেতারা সাগর-রুণি সহ সকল সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচার দাবি করেছেন।

সভায় বক্তৃতা করেন- ইয়ুথ জার্নালিস্টস ফোরাম বাংলাদেশ(ওয়াইজেএফবি)-এর সহ-সভাপতি, নারগিস কবির লিন্ডা, আব্দুল্লাহ আল মাহমুদ, অমিতাভ রহমান, মহসিন বেপারি, ডিআরইউ’র নির্বাহী কমিটির সদস্য এসএম কালাম, ওয়াইজেএফবি’র কেন্দ্রীয় নেতাদের মধ্যে বক্তৃতা করেন- জহিরুল ইসলাম, সুফি ইমরান, তাসলিমা পারভিন ও আহসান হাবিব রিপন, মুন্সিগঞ্জ কমিটির সভাপতি শেখ মু. শিমুল, সাধারণ সম্পাদক মুকবুল হোসেন, নারায়ণগঞ্জ কমিটির সভাপতি তরিকুল ইসলাম নয়ন ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি ইমরুল হাসান বাপ্পী ও সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম প্রমুখ।

Comments

comments

     এ জাতীয় আরো খবর