,

ঈদে নিরাপত্তায় নদীপথে র‌্যাবের বিশেষ টহল

News

রাজবাড়ী : দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ঈদে ঘরমুখো মানুষের ও কোরবানির গরু বেপারিদের যাতায়াতে নিরাপত্তা নিশ্চিত করতে প্রথমবারের মতো বিশেষ নৌ-টহলের ব্যবস্থা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (১৯ আগস্ট) বেলা সাড়ে ১১টা থেকে র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিনের নেতৃত্বে এ টহল কার্যক্রম শুরু হয়।

মো. রইছ উদ্দিন বলেন, দৌলতদিয়া লঞ্চঘাট ও ফেরিঘাট এলাকায় আমাদের যে অস্থায়ী ক্যাম্প রয়েছে সেই ক্যাম্পের নিরাপত্তা ডিউটি আরও জোরদার করতে এবছর থেকে প্রথমবারের মতো এই নৌ টহলের ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার গরু বেপারিরা যাতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথ দিয়ে নিরাপদে তাদের পশুবাহী ট্রাকগুলো পারাপার করতে পারে সে বিষয়ে আমরা খেয়াল রাখছি। ঈদে ঘরমুখো মানুষ যাতে নির্বিঘ্নে বাড়ি ফিরে পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে পারে এটিই আমাদের কাম্য।

তিনি আরও জানান, দুইটি স্পিড বোট দিয়ে পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে প্রতিদিন ছয়জন করে র‌্যাব সদস্য টহল দিবেন। তিনটি শিফটে অর্থাৎ সকাল, দুপুর ও বিকেলে এরা ডিউটি করবেন। ঈদের আগের দিন পর্যন্ত এই টহল চলমান থাকবে। পরিস্থিতি বিবেচনা করে ঈদের পরেও যদি টহল চলমান রাখা যায় তাহলে সেই ব্যবস্থা করা হবে।

রাজবাড়ী নিউজ২৪.কম/ আশিক

Comments

comments

     এ জাতীয় আরো খবর