,

পবিত্র আশুরায় রাজবাড়ীতে বিশাল শোক মিছিল

News

রাজবাড়ী :  নবী হযরত মুহাম্মদ (সা.)-এর প্রিয় দৌহিত্র হযরত ইমাম হোসাইন (রা.)-এর শাহাদাত বার্ষিকী পবিত্র আশুরা উপলক্ষে রাজবাড়ীতে প্রতি বছরের মতো এবারও বিশাল শোক মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০ টায় রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরিয়ার উদ্যোগে জেলা শহরের খানকা শরীফ মসজিদ (বড় মসজিদ) প্রাঙ্গন থেকে বের হয়ে বিশাল শোক মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরিয়ার সভাপতি কাজী ইরাদত আলীর নেতৃত্বে শোক মিছিলে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট এম.এ খালেকসহ রাজবাড়ী ও এর পার্শ্ববর্তী কয়েকটি জেলার প্রায় ৩০ হাজার ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেন।

শোক মিছিল শেষে খানকা শরীফ মসজিদে (বড় মসজিদ) হযরত ইমাম হোসাইন (রা.) সহ কারবালা প্রান্তরে ইয়াজিদ বাহিনীর হাতে শাহাদাত বরণকারী সকলের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরিয়ার সভাপতি কাজী ইরাদত আলী জানান, ‘পবিত্র আশুরা উপলক্ষে রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরিয়ার উদ্যোগে প্রতি বছরই বিশাল শোক মিছিল বের করা হয়। এ মিছিলে রাজবাড়ীসহ পার্শ্ববর্তী কয়েকটি জেলার বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসলমানগণ অংশগ্রহণ করেন। আশুরা উপলক্ষে এটিই দেশের সর্ববৃহৎ শোক মিছিল।’

রাজবাড়ীর পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি জানান, ‘শোক মিছিলে মুসল্লিদের নিরাপত্তায় ১২৮জন পুলিশ সদস্য মোতায়েন ছিলো’।

এই শোক মিছিল ছাড়াও দিনব্যাপী রাজবাড়ী সদর ও গোয়ালন্দ উপজেলার বিভিন্ন এলাকায় পবিত্র আশুরা উপলক্ষে শোক মাতম, শোক মিছিল ও তাজিয়া মিছিল অনুষ্ঠিত হয়েছে।

Comments

comments

     এ জাতীয় আরো খবর