,

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়ে জাতিসংঘের অধিবেশনে যাচ্ছেন রাজবাড়ীর মাতৃকণ্ঠে’র সম্পাদক

News

রাজবাড়ী : জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী প্রেস ও মিডিয়া টিমের সদস্য হিসেবে সরকারী সফরে আগামীকাল ২২ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে যাচ্ছেন রাজবাড়ী জেলার জনপ্রিয় দৈনিক মাতৃকণ্ঠ পত্রিকার সম্পাদক ও রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিন।

রাজবাড়ী জেলা থেকে এই প্রথম কোন সাংবাদিক মাননীয় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী সাংবাদিক হিসেবে সরকারী সফরে জাতিসংঘে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর সাথে সরকারী সফরে দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদক খোন্দকার আব্দুল মতিনের জাতিসংঘে যাওয়ার খবরে ব্যাপক আলোড়ন সৃষ্টি হওয়ায় জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা, রাজনীতিবিদ এবং গণমাধ্যমের প্রতিনিধি, সাংবাদিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণীর পেশার মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

এ প্রসঙ্গে রাজবাড়ী-১ আসনের জাতীয় সংসদ সদস্য, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের প্রতিমন্ত্রী এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, দৈনিক মাতৃকণ্ঠ রাজবাড়ীর জনপ্রিয় একটি দৈনিক পত্রিকা। পত্রিকাটি গণমানুষের খবরের পাশাপাশি সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডের খবর প্রতিনিয়ত মানুষের কাছে তুলে ধরছে। এই পত্রিকার সম্পাদক খোন্দকার আব্দুল মতিন তার কর্মদক্ষতায় মাননীয় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে সরকারী সফরে জাতিসংঘে যাচ্ছে। এর আগে রাজবাড়ী থেকে কোনো সাংবাদিক এমন সফরে অন্তর্ভূক্ত হওয়ার সুযোগ পায়নি। খোন্দকার মতিনকে এই সফরে অন্তর্ভূক্ত করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমি ধন্যবাদ জানাচ্ছি।

রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, রাজবাড়ী জেলার সাংবাদিকতার ইতিহাসে এই প্রথম কোনো সাংবাদিক বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে সরকারী সফরে যাচ্ছে। বিষয়টি যেমন আনন্দের, তেমনি গর্বেরও। দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদক মতিনকে সফরসঙ্গী হিসেবে অন্তর্ভূক্ত করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। সেইসাথে খোন্দকার মতিনের সফলতা কামনা করছি।

সংরক্ষিত মহিলা আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মিসেস কামরুন নাহার চৌধুরী লাভলী বলেন, দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদক মতিনকে সফরসঙ্গী সাংবাদিক হিসেবে অন্তর্ভূক্ত করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ শওকত আলী বলেন, রাজবাড়ী জেলার জনপ্রিয় দৈনিক মাতৃকণ্ঠ পত্রিকার সম্পাদক খোন্দকার আব্দুল মতিন কর্মপ্রিয় একজন সাংবাদিক। মাননীয় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী সাংবাদিক হিসেবে সরকারী সফরে জাতিসংঘের অধিবেশনে যাওয়ায় আমি তাকে অভিনন্দন জানাই।

পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি,বিপিএম-সেবা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী সাংবাদিক হিসেবে সরকারী সফরে জাতিসংঘের অধিবেশনে যাওয়ার সুযোগ পাওয়ায় জেলা পুলিশের পক্ষ থেকে আমি দৈনিক মাতৃকণ্ঠ পত্রিকার সম্পাদক ও রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিনকে অভিনন্দন জানাই।

জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার বলেন, প্রথমেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। কারণ তিনি রাজবাড়ী জেলার একজন সাংবাদিককে সম্মানিত করে নিজের সফরসঙ্গী সাংবাদিক হিসেবে সরকারী সফরে জাতিসংঘে নিয়ে যাচ্ছেন। পাশাপাশি মতিনকে অভিনন্দন জানাচ্ছি।

রাজবাড়ী চেম্বাব-অব কর্মাসের সভাপতি ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বলেন, রাজবাড়ী জেলার একজন সাংবাদিককে সফরসঙ্গী সাংবাদিক হিসেবে সরকারী সফরে জাতিসংঘে নিয়ে যাওয়ায় সিদ্ধান্তে আমি মাননীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাচ্ছি।

রাজবাড়ী পৌর মেয়র মহম্মদ আলী চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী সাংবাদিক হিসেবে সরকারী সফরে জাতিসংঘে যাওয়া, এটি কোনো ছোট বিষয় নয়। মাতৃকণ্ঠের খোন্দকার আব্দুল মতিন তার কর্মদক্ষতা দিয়ে তার এই সফরকে অর্জন করেছেন। তার প্রতি রইলো আমার প্রাণঢালা অভিনন্দন।

রাজবাড়ী জেলা বার এসোসিয়শনের সভাপতি ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডঃ মোঃ শফিকুল আজম মামুন এবং জেলা বার এসোসিয়শনের সাধারণ সম্পাদক ও জেলা জাতীয় পার্টির সভাপতি এডঃ খোন্দকার হাবিবুর রহমান বাচ্চু বলেন, রাজবাড়ী জেলা থেকে সাংবাদিক খোন্দকার মতিনকে সফরসঙ্গী সাংবাদিক হিসেবে সরকারী সফরে জাতিসংঘে নিয়ে যাওয়ায় সিদ্ধান্তে আমরা মাননীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাচ্ছি।

জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক অসীম কুমার পাল বলেন, এটি রাজবাড়ীর জন্য আনন্দের সংবাদ। সফরসঙ্গী সাংবাদিক হিসেবে দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদক খোন্দকার মতিনকে জাতিসংঘে নিয়ে যাওয়ায় সিদ্ধান্তে মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

এছাড়াও রাজবাড়ী প্রেসক্লাব, রাজবাড়ী রিপোর্টার্স ইউনিটি, রাজবাড়ী জেলা টেলিভিশন সাংবাদিক সমিতি এবং রাজবাড়ী সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দ বলেন, দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদক ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিন মাননীয় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী সাংবাদিক হিসেবে সরকারী সফরে জাতিসংঘে যাচ্ছেন এটি আমাদের রাজবাড়ীর সাংবাদিকদের জন্য অত্যন্ত আনন্দের একটি বিষয়। আমরা মাননীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন এবং খোন্দকার মতিনের সফলতা কামনা করছি।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদক খোন্দকার আব্দুল মতিন বলেন, প্রধানমন্ত্রীর সাথে সরকারী সফরে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যাওয়া আমার পেশাগত জীবনে সবচেয়ে বড় অর্জন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাওয়ার পাশাপাশি দেশের গণমাধ্যম ও সাংবাদিকতাও এগিয়ে যাচ্ছে বিধায় জেলা পর্যায়ের সাংবাদিকগণও আন্তর্জাতিক পর্যায়ে যাওয়ার সুযোগ পাচ্ছে। তিনি রাজবাড়ী জেলা থেকে এবারই প্রথম সাংবাদিক হিসেবে তাকে অন্তর্ভূক্ত করায় প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমকে কৃতজ্ঞতা জানান এবং প্রটোকল অফিসার এস.এম খুরশীদ-উল আলমসহ অন্যান্য বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদক খোন্দকার আব্দুল মতিন আগামী ৩০ অক্টোবর দেশে ফিরবেন বলে জানাগেছে।

Comments

comments

     এ জাতীয় আরো খবর