,

সর্বশেষ :
রাজবাড়ী জেলা জাতীয় পার্টির আহ্বায়ক কমিটি অনুমোদন রাজবাড়ীর ২ টি আসনের জন্য বিএনপির মনোনয়ন পত্র জমা দিয়েছেন খালেক-আসলাম-হারুন সুষ্ঠু নির্বাচন হলে রাজবাড়ী-১ আসন পুনরুদ্ধার করতে সক্ষম হবো : অ্যাড. খালেক রাজবাড়ী-১ আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী অ্যাড. আসলাম মিয়ার গণসংযোগ রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন ইমদাদুল হক বিশ্বাস রাজবাড়ীতে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন রাজবাড়ীতে এসএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে জখম রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন আশরাফুল ইসলাম রাজবাড়ী-১ আসনের জন্য জাতীয় পার্টির মনোনয়ন ফরম নিলেন মিল্টন প্রত্যেকটি মানুষের ঘরে শান্তি পৌঁছে দেওয়া হবে : রাজবাড়ীর পুলিশ সুপার

রাজবাড়ীতে বিএনপির ২৭ নেতাকর্মী কারাগারে

News

রাজবাড়ী : সরকারী কাজে বাধা ও দুই পুলিশকে মারপিট করে আহত করার অভিযোগে দায়েরকৃত মামলায় রাজবাড়ীতে বিএনপির ২৭জন নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (৩১ অক্টোবর) দুপুরে এসকল নেতাকর্মী রাজবাড়ীর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্বেচ্ছায় হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক সৈয়দ আরাফাত হোসেন তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এরা হলেন- জেলা বিএনপির যুগ্ম সম্পাদক এ মজিদ বিশ্বাস, আকমল হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আতাহার হোসেন তকদির, তাঁত-মৎস্যজীবি ও উপজাতি বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম রবি, সহ-প্রচার সম্পাদক খায়রুল ইসলাম, জেলা বিএনপির সদস্য বেলায়েত হোসেন, খোন্দকার ফারুকুল ইসলাম ওরফে ফারুক, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কেএ সবুর শাহিন, পৌর বিএনপির সভাপতি মঞ্জুরুল আলম দুলাল, সাধারণ সম্পাদক চৌধুরী আহসানুল করিম হিটু, সাংগঠনিক সম্পাদক মোবাইদুল ইসলাম মিরাজ, তরুণ দলের সভাপতি এসএম কাউছার মাহমুদ, জেলা যুবদলের সহ-সভাপতি মনিরুজ্জামান মনি, প্রচার সম্পাদক ইন্তে খাবুল ইসলাম রাজু, বিএনপি নেতা রফিকুল ইসলাম ফারুক, গোলাম মতুর্জা, আব্দুল খালেক ওরফে মো. খালেক, মিজানুর রহমান মামুন, আনিচ পাটোয়ারী, মজিবর রহমান, আলী আহম্মেদ আরজু, মইনুল হক মৃধা মিলন, কাজী আজাদ হোসেন আজাদ, আরিফুর রহমান শামীম, খালিদ হাসান মুহাম্মদ হাফিজ ওরফে মো. হাসান, শাহিদুল ইসলাম ওরফে সহিদুল ও লতিফ সরদার ওরফে আব্দুল লতিফ।

মামলার বাদী রাজবাড়ী সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম জানান, গত ৮ সেপ্টেম্বর রাজবাড়ী শহরের আজাদী ময়দানের সন্নিকটে পাকা রাস্তার উপর বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা লাঠিশোঠাসহ সমবেত হয়ে বিভিন্ন উস্কানীমুলক শ্লোগান দিয়ে যানবাহন চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এসময় পুলিশ তাদেরকে প্রতিবন্ধকতা সৃষ্টিতে নিষেধ করলে তারা উত্তেজিত হয়ে বাধা উপেক্ষা করে রাস্তায় চলাচলরত ২-৩টি রিক্সা ভাংচুর করে। এতে চলাচলরত জনসাধারণ আতংকগ্রস্ত হয়ে এদিক সেদিক ছুটাছুটি করতে থাকে। এ সময় তাদের নিক্ষিপ্ত ইটপাটকেলের আঘাতে কনষ্টেবল হেদায়েত ও রফিকুল ইসলাম জখমপ্রাপ্ত হয়। এ সময় পুলিশ জেলা বিএনপির সহ-সভাপতি আসাদুজ্জামান লাল ও সাবেক আহ্বায়ক নঈম আনসারীকে গ্রেফতার করলে তারা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়। এ ঘটনায় তিনি (আবুল কালাম) বাদী হয়ে গত ৯ সেপ্টেম্বর রাজবাড়ী সদর থানায় ৩২জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাত আরো ২০-৩০জনকে আসামী করা হয়।

এদিকে রাজবাড়ী জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম বলেন, গত ৮ সেপ্টেম্বর বিকেলে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে রাজবাড়ী জেলা বিএনপির উদ্যোগে পার্টির অফিসের সামনে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। পার্টি অফিসের সামনে কর্মসূচী চলাকালে পুলিশ বাধা দিয়ে তা পন্ড করে দেয় এবং দলের দুই শীর্ষ নেতাকে গ্রেফতার করে।

তিনি বলেন, সরকার দমন পীড়ন করে দেশটাকে কারাগারে পরিনত করেছে। সে লক্ষ্যে আজ জেলা বিএনপির ২৭জন নেতাকর্মী মিথ্যা মামলায় আদালতে হাজির হয়ে জামিনের প্রার্থনা করলে আদালত তাদেরকে কারাগারে প্রেরণ করেন। আমি এর তীব্র নিন্দা এবং অবিলম্বে গ্রেফতারকৃতদের মুক্তির দাবী জানাই।

Comments

comments

     এ জাতীয় আরো খবর