,

সর্বশেষ :
রাজবাড়ীর জরিনা বেগমের চোখের অপারেশনের জন্য সাহায্যের আবেদন মেয়েকে দৌলতদিয়া যৌনপল্লীতে বিক্রির সময় ধরা পড়লো বাবা! বঙ্গবন্ধুর জন্মদিনে শিশুদের সঙ্গে কেক কাটলেন রাজবাড়ীর এসপি রাজবাড়ী সদরে জনসমর্থনে এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী ভিপি পিয়াল ৮ মাসেও গ্রেফতার হয়নি কলেজছাত্র রুমানের খুনিরা! ‘সচিব পরিচয়ে ফোন নম্বর সংগ্রহ, সর্বহারা পরিচয়ে চাঁদা দাবি’ রাজবাড়ীতে ৪ টি আগ্নেয়াস্ত্রসহ ২ চরমপন্থী নেতা গ্রেফতার রাজবাড়ীর গোয়ালন্দমোড়ে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত রাজবাড়ীতে ইয়াবাসহ ৫ মাদক ব্যবসায়ী আটক রাজবাড়ীতে ১২% মূল্য ছাড়ে আইপিএস বিক্রি করছে ‘রানা ইলেকট্রনিক্স সার্ভিসিং সেন্টার’

রাজবাড়ীতে ক্ষতিকর শিশুখাদ্য বিক্রি বন্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

News

রাজবাড়ী : রাজবাড়ী বড় বাজারে ক্ষতিকর শিশুখাদ্য বিক্রি বন্ধে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় নিবন্ধন ব্যতীত শিশুখাদ্য বিক্রি করার অপরাধে তিনটি দোকানকে জরিমানা করা হয়েছে।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক রাজবাড়ীর নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো. তৌহিদুল ইসলাম। পুলিশ সদস্যরা এ অভিযান পরিচালনায় সহযোগীতা করেন।

এনডিসি মো. তৌহিদুল ইসলাম জানান, বিকেলে রাজবাড়ী বড় বাজারে মাতৃদুগ্ধ বিকল্প, শিশুখাদ্য, বাণিজ্যিকভাবে প্রস্তুতকৃত শিশুর বাড়তি খাদ্য ও উহা ব্যবহারের সরঞ্জামাদি (বিপণন নিয়ন্ত্রণ) আইন-২০১৩ অনুযায়ী ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এসময় নিবন্ধন ব্যতীত শিশুখাদ্য বিক্রি করার অপরাধে তিনটি দোকানকে জরিমানা করা হয়। এছাড়া বিভিন্ন দোকানে বিক্রির জন্য মজুদকৃত শিশুখাদ্যের মেয়াদ আছে কিনা তা যাচাই করা হয়। একইসঙ্গে উপস্থিত জনতার উদ্দেশ্যে শিশুখাদ্য বিক্রি সংক্রান্ত আইন প্রচার করা হয় এবং শিশুখাদ্য কেনার সময় তার মেয়াদ আছে কিনা তা যাচাইপূর্বক কেনার পরামর্শ দেওয়া হয়।

শিশুদের নিরাপদ খাদ্য ও নিরাপত্তা নিশ্চিতকল্পে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান এনডিসি তৌহিদুল ইসলাম।

রাজবাড়ী নিউজ২৪.কম/ আশিক

বিজ্ঞাপন।

Comments

comments

     এ জাতীয় আরো খবর