,

সর্বশেষ :
রাজবাড়ীর জরিনা বেগমের চোখের অপারেশনের জন্য সাহায্যের আবেদন মেয়েকে দৌলতদিয়া যৌনপল্লীতে বিক্রির সময় ধরা পড়লো বাবা! বঙ্গবন্ধুর জন্মদিনে শিশুদের সঙ্গে কেক কাটলেন রাজবাড়ীর এসপি রাজবাড়ী সদরে জনসমর্থনে এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী ভিপি পিয়াল ৮ মাসেও গ্রেফতার হয়নি কলেজছাত্র রুমানের খুনিরা! ‘সচিব পরিচয়ে ফোন নম্বর সংগ্রহ, সর্বহারা পরিচয়ে চাঁদা দাবি’ রাজবাড়ীতে ৪ টি আগ্নেয়াস্ত্রসহ ২ চরমপন্থী নেতা গ্রেফতার রাজবাড়ীর গোয়ালন্দমোড়ে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত রাজবাড়ীতে ইয়াবাসহ ৫ মাদক ব্যবসায়ী আটক রাজবাড়ীতে ১২% মূল্য ছাড়ে আইপিএস বিক্রি করছে ‘রানা ইলেকট্রনিক্স সার্ভিসিং সেন্টার’

বাল্যবিয়ের খবর জানালেই মিলবে ৫ হাজার টাকা

News
‘এ.আর.এস’ ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা আশরাফুল ইসলাম ও সংগঠনটির লগো।

রাজবাড়ী : রাজবাড়ী জেলার কোথাও বাল্যবিয়ের কোন ঘটনা ঘটলে তা নিকটতম উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ও থানায় জানালে সংবাদদাতা পাবেন নগদ পাঁচ হাজার টাকা। শুক্রবার (১ মার্চ) আমরা রাজবাড়ীর সন্তান (এ আর এস) ফাউন্ডেশন নামে একটি সংগঠন সমাজ থেকে বাল্যবিয়ে রোধ করতে এই পুরস্কার দেওয়ার উদ্যোগ নিয়েছে।

সংগঠনটির প্রধান উপদেষ্টা ফ্রান্স প্রবাসী রাজবাড়ীর সন্তান ও বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্স শাখার সাধারণ সম্পাদক মো. আশরাফুল ইসলাম বলেন, ‘১৯৮৪ সালের ১ মার্চ গোয়ালন্দ মহকুমা রাজবাড়ী জেলায় রুপান্তরিত হয়। সে হিসেবে ১ মার্চ রাজবাড়ী জেলার জন্মদিন। জন্মদিনে আমার নিজ জেলা রাজবাড়ীকে আমি বাল্যবিয়ে মুক্ত জেলা হিসেবে উপহার দিতে চাই। তাই আমি ঘোষণা দিয়েছি জেলায় বাল্যবিয়ে রোধে সংবাদদাতাকে পাঁচ হাজার টাকা পুরস্কৃত করা হবে।’

সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) মাধ্যমে এ পুরস্কার হস্তান্তর করা হবে। আর এই পুরস্কারের ঘোষণা পরবর্তী সিদ্ধান্ত পর্যন্ত অব্যাহত রাখা হবে বলেও জানান তিনি।

এছাড়া রাজবাড়ী জেলার কোন সাংবাদিক যদি জেলার কল্যাণে জনসচেতনতামূলক প্রতিবেদন প্রকাশ করে তাকেও দশ হাজার টাকা পুরস্কৃত করা হবে বলে জানান মো. আশরাফুল ইসলাম।

উল্লেখ্য, বিদ্যালয়ে ইট-সিমেন্টের তৈরি শহিদ মিনার না থাকায় প্রতিবছর একুশে ফেব্রুয়ারি কলাগাছ দিয়ে অস্থায়ী মিনার বানিয়ে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানায় রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের ‘তরুণ সংঘ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের’ ক্ষুদে শিক্ষার্থীরা। এ বিষয়ে বুধবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ‘শহিদদের শ্রদ্ধা জানাতে কলাগাছের স্মৃতির মিনার’ শিরোনামে সারাবাংলা ডটনেট ও রাজবাড়ী নিউজ২৪.কমে একটি সচিত্র সংবাদ প্রকাশিত হয়।

সংবাদটি নজড়ে পড়ে ফ্রান্স প্রবাসী ‌‘এ.আর.এস’ ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা ও বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্স শাখার সাধারণ সম্পাদক রাজবাড়ীর সন্তান মো. আশরাফুল ইসলামের। এরপরদিনই তিনি ওই বিদ্যালয়ের শহিদ মিনার নির্মাণের জন্য বিশ হাজার টাকা দেন। পরবর্তীতে তিনি প্রত্যন্ত অঞ্চলের এই সংবাদটি তুলে ধরার জন্য সংশ্লিষ্ট সংবাদের প্রতিবেদক আশিকুর রহমানকে দশ হাজার টাকা পুরস্কৃত করেন।

বিজ্ঞাপন।

Comments

comments

     এ জাতীয় আরো খবর