,

সর্বশেষ :
বাংলাদেশ জাতীয়তাবাদী আইন ছাত্র ফোরামের কমিটি গঠন রাজবাড়ী ডিবি’র ওসি হিসেবে পুনরায় যোগদান করলেন কামাল ‘দয়াকরে আমাকে বাঁচাতে সহযোগীতা করুন, সারাজীবন দোয়া করবো’ পুত্রবধূর সঙ্গে ঝগড়া করে ফেরি থেকে ঝাঁপ দিলেন শ্বশুর রাজবাড়ীর খানখানাপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় যুবক নিহত সামাজিক অপরাধ বন্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে: সাংবাদিক মিরাজ গাজী (ভিডিও) রাজবাড়ীতে স্কুলছাত্রীকে পুড়িয়ে হত্যার চেষ্টা মামলায় গ্রেফতার ২ এবার রাজবাড়ীতে স্কুলছাত্রীকে আগুনে পুড়িয়ে হত্যার চেষ্টা পাংশার হাবাসপুরে ‘জাগো সমাজকল্যাণ সংগঠন’-এর সদস্য সম্মেলন অনুষ্ঠিত আজীবন সম্মাননা পুরস্কার পেলেন নুরুল ইসলাম শান্ত স্যার এবং এবারও “আনিসুর রহমান আন্জু স্মৃতি সংঘ” আয়োজিত বর্ণিল “ঈদ আনন্দ উৎসব”

রাজবাড়ীর মুলঘরে অবৈধ সীসা তৈরির কারখানাকে জরিমানা

News

রাজবাড়ী : রাজবাড়ী সদর উপজেলার মুলঘর ইউনিয়নের পারদর্পনারায়ণপুর গ্রামে জনবসতি এলাকায় গড়ে ওঠা অবৈধ সীসা তৈরির কারখানাকে এক লাখ টাকা জরিমানা করেছে প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (৩০ মে) বিকেলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাঈদুজ্জামান ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শরীফুল ইসলাম ওই কারখানায় অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শরীফুল ইসলাম জানান, ‘মুলঘর ইউনিয়নের পারদর্পনারায়ণপুর গ্রামের আক্কাছ মহুরীর জমির উপর অবৈধভাবে গড়ে ওঠা এ কারখানাটিতে পুরাতন ব্যাটারী ভেঙ্গে ভেতর থেকে চার্জ ধরে রাখার প্লেটগুলো বের করা হতো। এরপর অবৈধ উপায়ে তা আগুনে গলিয়ে সীসা আলাদা করা হতো। বৃহস্পতিবার বিকেলে কারখানাটিতে অভিযান চালিয়ে ভোক্তা অধিকার আইনের ৪৩ ধারায় এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। অভিযানে সহায়তা করেছেন জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, জেলা আনসার বাহিনী এবং জেলা ও সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর।

জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এই কর্মকর্তা।

Comments

comments

     এ জাতীয় আরো খবর