,

সর্বশেষ :
বাংলাদেশ জাতীয়তাবাদী আইন ছাত্র ফোরামের কমিটি গঠন রাজবাড়ী ডিবি’র ওসি হিসেবে পুনরায় যোগদান করলেন কামাল ‘দয়াকরে আমাকে বাঁচাতে সহযোগীতা করুন, সারাজীবন দোয়া করবো’ পুত্রবধূর সঙ্গে ঝগড়া করে ফেরি থেকে ঝাঁপ দিলেন শ্বশুর রাজবাড়ীর খানখানাপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় যুবক নিহত সামাজিক অপরাধ বন্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে: সাংবাদিক মিরাজ গাজী (ভিডিও) রাজবাড়ীতে স্কুলছাত্রীকে পুড়িয়ে হত্যার চেষ্টা মামলায় গ্রেফতার ২ এবার রাজবাড়ীতে স্কুলছাত্রীকে আগুনে পুড়িয়ে হত্যার চেষ্টা পাংশার হাবাসপুরে ‘জাগো সমাজকল্যাণ সংগঠন’-এর সদস্য সম্মেলন অনুষ্ঠিত আজীবন সম্মাননা পুরস্কার পেলেন নুরুল ইসলাম শান্ত স্যার এবং এবারও “আনিসুর রহমান আন্জু স্মৃতি সংঘ” আয়োজিত বর্ণিল “ঈদ আনন্দ উৎসব”

আজীবন সম্মাননা পুরস্কার পেলেন নুরুল ইসলাম শান্ত স্যার এবং এবারও “আনিসুর রহমান আন্জু স্মৃতি সংঘ” আয়োজিত বর্ণিল “ঈদ আনন্দ উৎসব”

News

শিক্ষকতা পেশার উন্নয়নে অনন্য অবদানের জন্য মোঃ নুরুল ইসলাম শান্ত স্যারকে আজীবন সম্মাননা পুরস্কার দিয়েছে “শান্ত স্যার ফাউন্ডেশন”। গতকাল বুধবার, ৫ই জুন ২০১৯ তারিখে তাঁর নিজ জন্মভূমি রাজবাড়ী জেলার ধর্মশি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এ সম্মাননা দেওয়া হয়।

গতকাল বুধবার সন্ধ্যায়, বরাবরের মতো এবারও – “আনিসুর রহমান আন্জু স্মৃতি সংঘ” আয়োজিত বর্ণিল “ঈদ আনন্দ উৎসব” ব্যানারে এক আলোচনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানের স্পন্সর ছিল “শান্ত স্যার ফাউন্ডেশন”।

 “শান্ত স্যার ফাউন্ডেশন” এর উদ্যোগে নুরুল ইসলাম শান্ত স্যারকে আজীবন সম্মাননা পুরস্কার দেয়া ছাড়াও এ সময় মঞ্চে উপস্থিত পাঁচজন বিশেষ অথিতিকে “এপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড” দেওয়া হয়। মঞ্চে উপস্থিত ছিলেন, প্রধান অথিতি জনাব ইমদাদুল হক বিশ্বাস, উপজেলা চেয়ারম্যান, রাজবাড়ী, মির্জা বদিউজ্জামান বাবু, চেয়ারম্যান,বসন্তপুর ইউনিয়ন, ইমরুল ইসলাম বাবলু, সভাপতি,  আনিসুর রহমান আন্জু স্মৃতি সংঘ, জিহাদ খাঁন, প্রতিষ্ঠাতা, জালদিয়া স্কুল ও জনাব সিদ্দিকুর রহমান, সাবেক ব্যাংক কর্মকর্তা।

মাননীয় শান্ত স্যার উক্ত অনুষ্ঠানে উপস্থিত না থাকতে পারায় তাঁর পক্ষে তাঁর জ্যৈষ্ঠ পুত্র মোঃ ফরিদুল ইসলাম আজীবন সম্মাননা পুরস্কার টি গ্রহণ করেন, জনাব ইমদাদুল হক বিশ্বাস এর হাত থেকে। পরবর্তীতে রাজবাড়ী নিউজ২৪, শান্ত  স্যার এর সাথে মুঠোফোনে তাঁর অভিব্যক্তি জানতে চাওয়ায়, সেই আদর্শ মানুষ গোড়ার কারিগর শান্ত স্যার বলেন, এই পুরস্কার তাঁর কাছে অনেক মূল্যবান।

মোঃ নুরুল ইসলাম শান্ত স্যার রাজাপুর ইয়াছিন ইনস্টিটিউশন এ ১৯৭২ সালে শিক্ষকতা পেশায় যোগদান করেন এবং ২০০৫ সালে তিনি শিক্ষকতা পেশা থেকে অব্যহতি নেন । এই মহান পেশায় থাকা কালীন তিনি অসংখ্য লেখা লিখেছেন, তাঁর রচিত নাট্যরূপ “সোজন বাদিয়ার ঘাট” এবং “মধুপুরের লাল প্রাসাদ” বহুবার মঞ্চস্থ হয়েছে।  এই গুণী শিক্ষক,লেখক সারাটি জীবন শিক্ষার আলো ছড়িয়ে দিয়েছেন অত্র এলাকায়। আর তাই অসংখ্য ছাত্র ছাত্রী এখনও স্যার কে প্রানভরে ভালোবাসেন। রাজাপুর ইয়াছিন ইনস্টিটিউশন এ শিক্ষা প্রসারতায় শান্ত স্যার এর ভূমিকা অসীম

অনুষ্ঠানে  ইমরুল ইসলাম বাবলু, সভাপতি, আনিসুর রহমান আন্জু স্মৃতি সংঘ, সংশাবচনে উল্লেখ করেন, সুলতানপুর বসন্তপুর ইউনিয়ন এ শান্ত স্যার এর নাম অতি গুরুত্বের সঙ্গে বারবার উচ্চারিত হবে কারণ তিনি একজন মানুষ গোড়ার কারিগর।

জনাব ইমরুল ইসলাম বাবলু, মরহুম আনিসুর রহমান আন্জু আত্মার মাগফিরাত কামনা করেন এবং আন্জু স্মৃতি সংঘ এর উত্তরুত্তর সাফল্য কামনা করেন।

উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন শান্ত স্যার ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা – এহসান কলিন্স। তিনি বলেন, রাজাপুর স্কুল তথা অনান্য আর্তমানবতার সেবায় “শান্ত স্যার ফাউন্ডেশন” কাজ করে যাবে সাধ্যমত l সবার দোয়া সহযোগীতা কামনা করেন ৷

 অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন মরহুম আনিসুর রহমান আন্জু র একমাত্র সন্তান আশিকুর রহমান সচিব এবং তিনি তাঁর বাবার খুনিদের ফাঁসির দাবি জানান।

মোঃ বাদল, অফিসার, বাংলাদেশ জাতীয় জাদুঘর, উক্ত অনুষ্ঠান সঞ্চালনা করেন। সবশেষে মন মাতানো সংগীত পরিবেশন করেন আপন শিল্পী গোষ্ঠী, রাজবাড়ী

Comments

comments

     এ জাতীয় আরো খবর