,

সর্বশেষ :
ঢাকাস্থ খানখানাপুর সমিতির উদ্যোগে গুণীজন ও মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান রাজবাড়ীর বসন্তপুরের মাদক ব্যবসায়ী ছবদুল র‌্যাবের হাতে গ্রেফতার ‌’মানবতার জয়’ এর উদ্যোগে হতদরিদ্রদের মধ্যে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ রাজবাড়ীর মুলঘরের আদর্শ রাজনীতিবিদ রইস উদ্দিন মিয়া আর নেই দৌলতদিয়ায় এক মাদক ব্যবসায়ী ও চার মাদকসেবী আটক রাজবাড়ীর বসন্তপুর ইউনিয়নে ভাতা ভোগীদের বই বিতরণ অ্যাডভোকেট সুদীপ্ত গুহ ও সিএসআই তাজ উদ্দিনের দ্বন্দ্বের অবসান যুবকের দুই হাত বিচ্ছিন্ন করার ঘটনায় গ্রেফতার ১, চাপাতি উদ্ধার কবিরাজ’ই চিকিৎসক; বিশ্বাসকে পুঁজি করে দিনের পর দিন ধরে চলছে অপচিকিৎসা রাজবাড়ীর বসন্তপুরে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী মতিয়ার গ্রেফতার

‌’মানবতার জয়’ এর উদ্যোগে হতদরিদ্রদের মধ্যে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ

News

রাজবাড়ী : রাজবাড়ী জেলার অনলাইন ভিত্তিক সামাজিক সংগঠন ‘মানবতার জয়’-এর উদ্যোগে প্রায় ৩৫০ জন অসহায় ও হতদরিদ্র মানুষের মধ্যে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

শুক্রবার (০৯ আগস্ট) বিকেলে জেলা সদরের বরাট ইউনিয়নের পূর্ব উড়াকান্দা সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে আনুষ্ঠানিকভাবে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল পোলার চাল, তেল, সেমাই, চিনি, মসলা ও সুগন্ধি সাবান।

অনুষ্ঠানে ‘মানবতার জয়’ সংগঠনের সভাপতি শিমুল মোল্লার সভাপতিত্বে বরাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন শেখ, সাবেক ছাত্রলীগ নেতা আসজাদ হোসেন আরজু, বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ রাজবাড়ী জেলা শাখার সভাপতি ফরিদ উদ্দিন মোল্লা, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন, সংগঠনের সহ-সভাপতি আ. রাজ্জাক শিপলু, সাধারণ সম্পাদক ফরিদ মন্ডল, সাংগঠনিক সম্পাদক সুমন হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক সবুজ মন্ডল, দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন, ক্রীড়া সম্পাদক সম্রাট হোসেন প্রমুখ বক্তব্য দেন।

এসময় সংগঠনের প্রচার সম্পাদক হাকিম খান, অর্থ সম্পাদক জহিরুল সরদার, উপ-অর্থ সম্পাদক হাসিব মোল্লা, ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক শেখ মিরাজ আলী, ধর্ম বিষয়ক সম্পাদক নাহিদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সংগঠনের সভাপতি শিমুল মোল্লা বলেন, মানবতার জয় একটি অরাজনৈতিক সংগঠন। সংগঠনের সকল সদস্য ও কিছু প্রবাসীদের আর্থিক সহযোগিতায় অসহায়, প্রতিবন্ধী ও দরিদ্র মানুষের কল্যাণে আমরা কাজ করছি। এরই ধারাবাহিকতায় আজ আমরা প্রায় ৩৫০ জন অসহায় ও দরিদ্র মানুষের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ করেছি। এছাড়াও চারজন অসুস্থ ও প্রতিবন্ধীকে নগদ অর্থ বিতরণ করা হয়েছে। আগামীতে হয়তো এর চেয়ে বেশি মানুষের মধ্যে ঈদ খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করবো।

উল্লেখ্য, অসহায় ও দরিদ্র মানুষের কল্যাণে কাজ করার লক্ষ্যে ২০১৭ সালে যাত্রা শুরু করে অনলাইন ভিত্তিক সামাজিক সংগঠন ‘মানবতার জয়’। শুরু থেকেই সংগঠনটির পেছনে রয়েছেন কিছু প্রবাসী। যাদের অবদান এবং আর্থিক সহযোগিতায় সংগঠনটি আজ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। এসব প্রবাসীদের মধ্যে রয়েছেন ফ্রান্স প্রবাসী মীর শরিফুল ইসলাম রকিব, কাতার প্রবাসী সহিদুল ইসলাম, মো. লিটন, আকাশ, সুজন, রাহুল রানা ও আবুল হাসেম।

এছাড়া যার বিশেষ উদ্যোগে আজকের এই ‘মানবতার জয়’ সংগঠন তিনি সংগঠনটির যুগ্ন সাধারণ সম্পাদক রাজবাড়ী জেলার সন্তান কাতার প্রবাসী তাইফুর রহমান তুষার। তুষার রাজবাড়ী জেলার জনপ্রিয় ফেসবুকভিত্তিক অনলাইন প্ল্যাটফর্ম রাজবাড়ী সার্কেলের একজন এডমিন প্যানেলের সদস্য।

মোবাইল ফোনে কাতার প্রবাসী তাইফুর রহমান তুষার রাজবাড়ী নিউজ২৪.কম-কে বলেন, আমাদের সাথে শুধু প্রবাসীই নয় বরাট ইউনিয়নের কিছু সমাজ সেবক ও তরুণও রয়েছেন। তাদের অবদানও কম নয়। সবার আন্তরিকতা ও সহযোগিতায় এগিয়ে যাচ্ছে মানবতার জয়। ভবিষ্যতে আরও বড় পরিসরে মানুষের সেবা করার দৃঢ় প্রত্যয় রয়েছে আমাদের।

Comments

comments

     এ জাতীয় আরো খবর