,

সর্বশেষ :
ঈদে ‘মানবিক রাজবাড়ী’র লুঙ্গি বিতরণ অর্থনীতিতে এমনটা এর আগে কখনো হয়নি সাবেক সচিব ও ঢাকা বিভাগীয় কমিশনার রাজবাড়ীর কৃতি সন্তান বজলুল করিম ও তার স্ত্রী করোনায় আক্রান্ত রাতের আঁধারে দরিদ্রদের বাড়ি বাড়ি ঈদ সামগ্রী পৌঁছে দিলো ‘মানব কল্যাণ ফাউন্ডেশন’ মন্দিরের সামনে গাঁজা খেতে নিষেধ করায় প্রতিমা ভাংচুর বড় ধরণের করোনা ঝুঁকিতে রাজবাড়ী বালিয়াকান্দির নবাবপুর ইউনিয়নের ১১০০ হতদরিদ্র পরিবারের মধ্যে সরকারি ত্রাণ বিতরণ বসন্তপুর ইউনিয়নের ৮০০ হতদরিদ্র পরিবারের মধ্যে সরকারি ত্রাণ বিতরণ হতদরিদ্রদের বাড়ি বাড়ি ঈদের খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন প্রবাসীরা করোনা উপসর্গ নিয়ে স্কুলছাত্রের মৃত্যু, দুই বাড়ি লকডাউন করলেন এসিল্যান্ড

রাজবাড়ীতে দুই দিনব্যাপী ডেঙ্গু বিষয়ক কর্মী প্রশিক্ষণ

News

রাজবাড়ী : ফেলোশিপ ফর ডিসএ্যাডভান্টেজড পিপলস (এফ ডি পি)-এর উদ্যোগে রাজবাড়ীতে দুই দিনব্যাপী ডেঙ্গু বিষয়ক সচেতনতামূলক শিক্ষা কর্মী প্রশিক্ষণ শুরু হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় জেলা শহরের ফেলোশিপ ফর ডিসএ্যাডভান্টেজড পিপলস (এফ ডি পি) কার্যালয় সেমিনার কক্ষে এ প্রশিক্ষণ শুরু হয়।

প্রধান অতিথি হিসেবে কর্মী প্রশিক্ষণের উদ্বোধন করেন- জেলা সিভিল সার্জন ডা. মো. মাহফুজার রহমান।

ফেলোশিপ ফর ডিসএ্যাডভান্টেজড পিপলস (এফ ডি পি)-এর নির্বাহী পরিচালক পুস্প মারিয়া ঘরামী’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা শহর সমাজ সেবা কার্যালয়ের সমাজসেবা অফিসার মাজহারুল ইসলাম, জেলা সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যান অফিসার সঞ্জয় কুমার সরকার, জেলা স্যানেটারী ইন্সেপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক সূর্য কুমার প্রমাণিক।

এ সময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ফেলোশিপ ফর ডিসএ্যাডভান্টেজড পিপলস (এফ ডি পি) কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা মানিক কুমার ঘোষ, অফিস স্টাফ আলমগীর হোসেন, দিলীপ শীল ও বেবি সরকার।

বক্তরা বলেন- ডেঙ্গু, সাপে কাটা, ডায়রিয়া, বন্যাকালীন স্বাস্থ্যবিধি, জরায়ুর মুখ ক্যান্সার, বেষ্ট ক্যান্সার, টিটিনাস টিকা সহ যে কোন রোগে আক্রান্ত হলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিতে হবে। বর্তমান সময়ে ডেঙ্গু রোগ একটি আলোচিত বিষয়। ডেঙ্গু একটি ভাইরাসজনিত জ্বর যা এডিস মশার মাধ্যমে ছড়ায়। এই মশাবাহিত রোগ প্রতিরোধে অবশ্যই ঘরে এবং আশেপাশে যে কোন পাত্রে জমে থাকা পানি ফেলে দিতে হবে। ঘুমানোর সময় অবশ্যই মশারি ব্যবহার করতে হবে। প্রশিক্ষণে যে সকল কর্মীরা অংশ নিয়েছেন আপনারা জনগনের মধ্যে এই সকল বার্তা পৌছে সবাই কে সচেতন করবেন। জনগনকে স্বাস্থ্য সেবা ও প্রয়োজনীয় তথ্য জানাতে ফেলোশিপ ফর ডিসএ্যাডভান্টেজড পিপলস (এফ ডি পি)-এর কর্মীরা তৃণমূলে কাজ করে যাচ্ছেন।

দুই দিনব্যাপী এই ডেঙ্গু বিষয়ক সচেতনতামূলক শিক্ষা কর্মী প্রশিক্ষণে ৩৭ জন মাঠকর্মী অংশ নিয়েছেন।

Comments

comments

     এ জাতীয় আরো খবর