,

আবরার হত্যায় জড়িতদের শাস্তির দাবিতে রাজবাড়ীতে ছাত্রদলের বিক্ষোভ

News

রাজবাড়ী : বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলা প্রত্যাহার ও বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজবাড়ীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা ছাত্রদল।

বুধবার (০৯ অক্টোবর) বেলা ১২টায় জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক এম.এ খালেদ পাভেলের উদ্যোগে শহরের রেল স্টেশন এলাকায় এই কর্মসূচি পালন করা হয়।

সমাবেশে বক্তব্য দেন- জেলা ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক ওমর ফারুক, সহ-সাংগঠনিক সম্পাদক রাসেল শেখ, ছাত্রদল নেতা নাকিব আহসান নূর, মিজানুর রহমান লিমন, সরদার শরিফুল ইসলাম, পলাশ শেখ, সোহেল রানা, নিশাদ, সাইফুল, সৌখিন প্রমুখ।

বক্তারা বলেন, আবরার ফাহাদ ছোটবেলা থেকেই মেধাবী ছিলেন। ক্লাসে প্রথম ছাড়া কখনও দ্বিতীয় হননি। তিনি ২০১৫ সালে কুষ্টিয়া জেলা স্কুল থেকে বিজ্ঞান বিভাগে এসএসসি পরীক্ষায় গোল্ডেন ‘এ’ পেয়ে উত্তীর্ণ হন। পরে এইচএসসি’তে বিজ্ঞান বিভাগে ভর্তি হন ঢাকা নটরডেম কলেজে। সেখান থেকে ২০১৭ সালে এইচএসসি পরীক্ষাতেও গোল্ডেন ‘এ’ প্লাসসহ উত্তীর্ণ হন। পরে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ইলেকট্রিক ও ইলেকট্রনিক্স বিভাগে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তি হন। ফাহাদ সেখানে শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষের আবাসিক ছাত্র ছিলেন। রোববার (০৬ অক্টোবর) দিবাগত রাতে বুয়েটের শেরেবাংলা হলের ২০১১ নম্বর কক্ষে মদ পান করে ছাত্রলীগের হিংস্র হায়নারা ছয় ঘণ্টা ধরে নির্মম নির্যাতন চালিয়ে হত্যা করে দেশপ্রেমী এই মেধাবী শিক্ষার্থীকে।

দেশের সম্পদ রক্ষার কথা বলায় দেশসেরা এই শিক্ষার্থীকে যেভাবে পিটিয়ে মারল ছাত্রলীগ, তাতে বোঝা যায় দেশ এখন কাদের দখলে।

এই হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারের দাবি জানান ছাত্রদলের নেতাকর্মীরা।

Comments

comments

     এ জাতীয় আরো খবর