,

সর্বশেষ :
সুলতানপুরে যৌতুক না পেয়ে স্ত্রীকে নির্যাতন করে বাড়ি থেকে বিতাড়িত রাজবাড়ীতে ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী সাগর আটক রাজবাড়ীতে গ্রীনলাইন বাসের চাপায় নিহত ৫ শহীদ ওহাবপুরে কাজী ইরাদত আলীর উদ্যোগে কম্বল বিতরণ আগ্নেয়াস্ত্র ও চোরাচালান মালামাল উদ্ধারে সারাদেশের মধ্যে দ্বিতীয় রাজবাড়ী রাজবাড়ীতে কোলবালিশের ভেতরে গাঁজা, আটক ২ রাজবাড়ীতে মৈত্রী থিয়েটার গ্রুপের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘বিচার শালিস করে টাকা খাওয়া টাউট-বাটপারদের জায়গা আ’লীগে হবেনা’ রাজবাড়ীতে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বাড়ি বাড়ি গিয়ে শীতবস্ত্র পৌঁছে দিলেন ‘আমরা রাজবাড়ীর সন্তান’ এডমিন প্যানেলের সদস্যরা

খানখানাপুরে হানাদার মুক্ত দিবসে শহীদ পরিবার ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

News

রাজবাড়ী : রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুরে হানাদার মুক্ত দিবস উদযাপন উপলক্ষে ৪০ টি শহীদ পরিবার ও ১০ জন মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

সোমবার (৯ ডিসেম্বর) খানখানাপুর কাপড় বাজারে ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে এ সংবর্ধনা প্রদান করা হয়।

খানখানাপুর মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার মোঃ নাজিমুদ্দিন মিয়ার সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন- রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- খানখানাপুর ইউনিয়ন পরষিদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম লাল, সুরাজ মোহিনী ইনষ্টিটিউট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোঃ সিরাজ উদ্দিন বিশ্বাস ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মুন্সী আঃ লতিফ। স্বাগত বক্তব্য দেন- বীর মুক্তিযোদ্ধা নাজিমুদ্দিন মোল্লা।

এসময় বীর মুক্তিযোদ্ধা আবু বকর বকাই, জিতেন্দ্রনাথ, তাপশ কুন্ডু, মাজেদুর রহমান, , রহমত উল্লাহ, কাদের খাঁন, খানখানাপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ, সাইফুজ্জামান সাগর, সাংগঠনিক সম্পাদক আশীষ রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান পরিচালনা করেন খানখানাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমির আলী মোল্লা ও সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন নান্নু।

খানখানাপুর ইউনিয়ন পরষিদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম লাল জানান, ১৯৭১ সালের ২১শে এপ্রিল থেকে ৯ই ডিসেম্বর পর্যন্ত পাকিস্তানী হানাদার বাহিনী ও তাদের দোসররা খানখানাপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় প্রকাশ্যে গণহত্যা ও লুটতারাজ করে এক ভয়ংকর পরিস্থিতির সৃষ্টি করে। এতে ৪৫ জন মানুষ শহীদ হন।  ৯ই ডিসেম্বর খানখানাপুর ও এর আশপাশের এলাকার মুক্তিযোদ্ধারা সংগঠিত হয়ে পাকিস্তানী হানাদার বাহিনী ও তাদের দোসরদের সঙ্গে সম্মুখ যুদ্ধে জয়লাভ করলে হানাদার মুক্ত হয় খানখানাপুর। এরপর থেকেই দিনটি খানখানাপুর হানাদর মুক্ত দিবস হিসেবে পালন করা হয়ে আসছে।

রাজবাড়ী নিউজ২৪.কম/ আশিক

Comments

comments

     এ জাতীয় আরো খবর