,

সর্বশেষ :
সুলতানপুরে যৌতুক না পেয়ে স্ত্রীকে নির্যাতন করে বাড়ি থেকে বিতাড়িত রাজবাড়ীতে ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী সাগর আটক রাজবাড়ীতে গ্রীনলাইন বাসের চাপায় নিহত ৫ শহীদ ওহাবপুরে কাজী ইরাদত আলীর উদ্যোগে কম্বল বিতরণ আগ্নেয়াস্ত্র ও চোরাচালান মালামাল উদ্ধারে সারাদেশের মধ্যে দ্বিতীয় রাজবাড়ী রাজবাড়ীতে কোলবালিশের ভেতরে গাঁজা, আটক ২ রাজবাড়ীতে মৈত্রী থিয়েটার গ্রুপের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘বিচার শালিস করে টাকা খাওয়া টাউট-বাটপারদের জায়গা আ’লীগে হবেনা’ রাজবাড়ীতে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বাড়ি বাড়ি গিয়ে শীতবস্ত্র পৌঁছে দিলেন ‘আমরা রাজবাড়ীর সন্তান’ এডমিন প্যানেলের সদস্যরা

রাজবাড়ীতে সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার বাস্তবায়নে মতবিনিময় সভা

News

রাজবাড়ী : ‘আজকের শিশু আনবে আলো, বিশ্বটাকে রাখবে ভালো’-এই শ্লোগানকে সামনে রেখে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার সুবিধাবঞ্চিত ও পিছিয়ে পড়া শিশুদের শিক্ষার সুযোগ প্রসারিত করার লক্ষ্যে মতবিনিময় সভা করেছে সেভ দ্য চিলড্রেন।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংস্থাটির পরবর্তী তিন বছর মেয়াদী নতুন প্রকল্পের আওতায় প্রারম্ভিক অনুষ্ঠান, প্রদীপ প্রকল্প সম্পর্কে আলোচনা ও মতবিনিময় সভা হয়।

অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান ও কর্মজীবী কল্যাণ সংস্থা (কেকেএস)-এর নির্বাহী পরিচালক বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন- জেলা প্রশাসক দিলসাদ বেগম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- অতিরিক্ত পুলিশ সুপার ফজলুল করিম, সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান, গোয়ালন্দ মুক্তি মহিলা সমিতির নির্বাহী পরিচালক জয়ীতা নারী মর্জিনা বেগম।

প্রারম্ভিক অনুষ্ঠান, প্রদীপ প্রকল্প অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন- সেভ দ্য চিলড্রেনের প্রকল্প পরিচালক মেহেরুন্নাহার স্বপ্না। কর্মসূচী উপস্থাপনা করেন প্রজেক্ট ম্যানেজার সাইফুল ইসলাম খান সেলিম।

এ সময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন- কর্মজীবী কল্যাণ সংস্থা (কেকেএস) এর সহকারী নির্বাহী পরিচালক ফকীর জাহিদুল ইসলাম রুমন, রাজবাড়ী জেলা টেলিভিশন সাংবাদিক সমিতির সাধারন সম্পাদক ও প্রেসক্লাবের সহ-সভাপতি কাজী আব্দুল কুদ্দুস, কেকেএস এর উপদেষ্টা শামীমা আক্তার মুনমুন, সেভ দ্য চিলড্রেনের ডেপুটি ম্যানেজার ফিরোজা খাতুন, মোস্তফা কামাল, সিনিয়র অফিসার এস এম ইউসুফ, জাফর হোসাইনসহ বিভিন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

বক্তরা বলেন, দৌলতদিয়া যৌনপল্লীর সুবিধা বঞ্চিত এবং পিছিয়ে পড়া শিশুদের শিক্ষাকে অগ্রাধিকার দিয়ে ইসিসিডি কার্যক্রম, প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে উন্নত শিখন ব্যবস্থা ও শ্রেণিকক্ষে মানসম্মত শিক্ষার পরিবেশ এবং জীবনব্যাপী শিখনের ভিত সৃষ্টি করার লক্ষ্যে সেভ দ্য চিলড্রেনের প্রদীপ শিক্ষা প্রকল্পের এই প্রয়াস।

Comments

comments

     এ জাতীয় আরো খবর