,

সর্বশেষ :
বসন্তপুর ইউপির ৯নং ওয়ার্ডকে ‘মডেল ওয়ার্ড’ বানাতে চান কাজী লুৎফর ৩ বছরেও শেষ হয়নি বাগমারা-জৌকুড়া সড়কের উন্নয়ন কাজ, এলাকাবাসীর বিক্ষোভ রাজবাড়ী বাজারে দোকানে ঢুকে মালিককে মারপিটের চেষ্টা রাজবাড়ীতে তুলে নিয়ে কিশোরীকে বিয়ে, কাজিসহ ৮ জনের বিরুদ্ধে মামলা কেন্দ্রীয় কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক হক’কে গণ সংবর্ধনা ফুডপ্যান্ডা এখন রাজবাড়ী সদরে বসন্তপুর ইউপির একটি মসজিদে চেয়ারম্যান প্রার্থী সাজ্জাদ বিশ্বাসের অনুদান প্রদান দলীয় মনোনয়ন পেলে আবারও নির্বাচন করতে প্রস্তুত মহম্মদ আলী চৌধুরী রাজবাড়ী সদরের বসন্তপুর ইউপির ৯নং ওয়ার্ডের সদস্য পদে প্রার্থী হচ্ছেন কাজী লুৎফর রহমান রাজবাড়ী সদরের ইউএনও সাঈদুজ্জামান খানকে বদলি

‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে নিরলস পরিশ্রম করছেন শেখ হাসিনা’

News

রাজবাড়ী : ‘শিক্ষা নিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’-এই স্লোগানকে সামনে রেখে রাজবাড়ী সদর উপজেলার কোলা সদর উদ্দিন উচ্চ বিদ্যালয়ে বই উৎসব ২০২০ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১ জানুয়ারি) দুপুরে বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন কোলা সদর উদ্দিন উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী।

কোলা সদর উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফরহাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাজবাড়ী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মোঃ অহিদুজ্জামান, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক অরুপ দত্ত হলি, রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক মাতৃকন্ঠ পত্রিকার সম্পাদক খোন্দকার আব্দুল মতিন, বসন্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর্জা বদিউজ্জামান বাবু ও মুলঘর ইউনিয়ন যুবলীগের সভাপতি শেখ মো. শাহনেওয়াজ শানু।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কাজী ইরাদত আলী বলেন, আমাদের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অক্লান্ত পরিশ্রম করে বাংলাদেশের শিক্ষা খাত-কৃষি খাত থেকে শুরু করে প্রত্যেকটি ক্ষেত্রেই ব্যাপক সফলতা অর্জন করে চলেছেন। আজকের এই বই উৎসবের মধ্য দিয়ে সারা বাংলাদেশে একযোগে কোমলমতি শিক্ষার্থীদের হাতে বই পৌঁছে যাচ্ছে। এটি কিন্তু একটি বড় বিস্ময়। বিগত সরকারের সময় কখনো কি কেউ দেখেছেন যে একই দিনে এভাবে শিক্ষার্থীদের হাতে এরকমভাবে বই পৌঁছেছে। একমাত্র আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলেই দেশের সকল ক্ষেত্রে উন্নতির জোয়ার বয়ে চলে।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশ একটি অভিন্ন নাম বা শব্দ। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো সোনার বাংলা গড়ে তোলার। সেই স্বপ্নকে বাস্তবায়নের লক্ষ্যে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা চারবারের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আমরা সবাই আমাদের প্রাণপ্রিয় নেত্রীর জন্য দোয়া করবো যেন বাংলাদেশ ও বাঙালি জাতিকে নিয়ে যেই স্বপ্ন বঙ্গবন্ধু দেখেছিলেন সেই স্বপ্ন তিনি পুরোপুরি বাস্তবায়ন করতে পারেন।

উপস্থিত অভিভাবকদের উদ্দেশ্যে কাজী ইরাদত আলী বলেন, কোমলমতি শিক্ষার্থীদের শুধু বই পড়ার উপর চাপ দিলেই চলবেনা। পাঠ্য বইয়ের শিক্ষাদানের পাশাপাশি তাদের সময়োপযোগী করে গড়ে তুলতে হবে। তাদের প্রতি আপনাদের খেয়াল রাখতে হবে, তাদের প্রতি যতত্নবান হতে হবে। কাঁদামাটি ছেনে যেমন কুমাররা মাটির হাঁড়ি-পাতিল তৈরি করেন; তেমনি একটি শিশু যখন বড় হতে থাকে তখন তাকে কাঁদামাটির মতোই যেভাবে গড়বেন সেভাবেই সে গড়ে উঠবে। শুধুমাত্র স্কুলের রেজাল্ট ভালো হতে হবে বিষয়টা এমন নয়। ভালো দিকে যে শিশু যেভাবে গড়ে উঠতে চায়, যেভাবে তার মানসিকতা বিকশিত হয়ে চায় তাকে সেভাবেই আপনারা গড়ে তুলবেন।

অনুষ্ঠানে সঞ্চালনা করেন কোলা সদর উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিনয় কুমার বিশ্বাস।

রাজবাড়ী নিউজ২৪.কম/ আশিক

Comments

comments

     এ জাতীয় আরো খবর